ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

‘ধর্মকে বর্ম করে সাম্প্রদায়িক হানাহানির মহড়া রুখে দিতে হবে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৩, ১৭ জুলাই ২০২২

ধর্মকে বর্ম করে যারা সাম্প্রদায়িক হানাহানির মহড়া করছে তাদের রুখে দিতে হবে বলে মনে করেন বাংলাদেশ যুব মৈত্রীর নেতা-কর্মীরা।

বাংলাদেশ যুব মৈত্রীর সভাপতি সাব্বাহ্ আলী খান কলিন্স ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোতাসিম বিল্লাহ্ সানি উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে এক বিবৃতিতে বলেছেন, "আমরা লক্ষ্য করছি সংখ্যালঘু, বিশেষ করে হিন্দু ধর্মাবলম্বীদের উপরে প্রতিনিয়ত আক্রোশ ও হামলা সাধারণ ঘটনা হিসেবে দাঁড়িয়েছে।"

তারা বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি, ধর্মনিরপেক্ষতা ছিল মুক্তিযুদ্ধের অন্যতম ভিত্তি ও প্রেরণা। সেইখানে স্বযত্নে কুঠারাঘাত করা হচ্ছে। এমন সময় কুঠারাঘাত করা হচ্ছে, যখন মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী দল রাষ্ট্রের ক্ষমতায় আসীন।

একই সঙ্গে তারা প্রশ্ন তোলেন, "তবে কি সরকার রাষ্ট্রের সকল ধর্ম, বর্ণ, গোষ্ঠীর নিরাপত্তা দিতে ব্যর্থ হচ্ছে?" যদি তাই হয় তাহলে তা কোনভাবেই কাঙ্খিত নয় বলেও জানান সংগঠনের সদস্যরা। 

সংগঠনের সভাপতি বলেন, "এই অশুভ শক্তিকে এখনই রুখতে হবে। সাম্প্রদায়িকতা দিয়ে সমাজকে ভাঙতে পারলে ধর্ম ব্যবসায়ীরা লাভবান হবে এবং আমাদের রক্তের বিনিময়ে  অর্জিত স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা ভূলুণ্ঠিত হবে। বিজ্ঞান শিক্ষক হৃদয়চন্দ্র মন্ডল থেকে শুরু করে সাভারের শিক্ষক উৎপল কুমার হত্যা, সম্প্রতি নড়াইলের দীঘলিয়ায় মন্দির ভাংচুরের ঘটনার সাথে পাকিপ্রেমীদের যে ইন্ধন ও অংশগ্রহণ রয়েছে তা বলার অপেক্ষা রাখে না।"

এই অপশক্তি কিভাবে, কোন সাহসে, কাদের সহযোগিতায় এইসমস্ত অপকর্ম করছে তা অনুসন্ধান করে দায়ীদের অবিলম্বে গ্রেফতার ও বিচার সহ সকল প্রকার সাম্প্রদায়িক রাজনীতি নিষিদ্ধের দাবী জানিয়েছেন সংগঠনের নেতা কর্মীরা। 

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি