ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

নাসিমকে সিঙ্গাপুর নেওয়ার প্রস্তুতি চলছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩১, ১১ জুন ২০২০

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমকে সিঙ্গাপুরে নেওয়ার প্রস্তুতি চলছে। হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) দ্বিতীয় দফায় ৭২ ঘণ্টা পর্যবেক্ষণে থাকা এই নেতা এখনও আইসিইউতে আছেন।

আওয়ামী লীগ এবং পারিবারিক সূত্রে বৃহস্পতিবার এ তথ্য জানা গেছে।

জানা গেছে, মোহাম্মদ নাসিমের অবস্থা তেমন কোনো পরিবর্তন হয়নি। দ্বিতীয় দফায় পর্যবেক্ষণের ৭২ ঘণ্টা শেষে আজ নাসিমের চিকিৎসায় নতুন সিদ্ধান্ত নেবে মেডিকেল বোর্ড।

এর আগে নাসিমের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য কনক কান্তি বড়ুয়া বলেন, ‘তার (মোহাম্মদ নাসিম) অবস্থা স্থিতিশীল। পরিবার চাইলে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে বিদেশে নিতে পারে।’

নাসিমের পরিবারের একটি সূত্র জানায়, উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যাওয়ার ইচ্ছে তাদের আছে। ইতিমধ্যে সিঙ্গাপুরে চিকিৎসার কাগজপত্র পাঠিয়ে যোগাযোগ করা হয়েছে।

রক্তচাপজনিত সমস্যা নিয়ে ১ জুন একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। ওই দিনই তার করোনা শনাক্ত হয়। পরে ৫ জুন ভোরে তিনি স্ট্রোক করেন। দ্রুত অস্ত্রোপচার করে তাকে আইসিইউতে রাখা হয়।

প্রাথমিকভাবে মোহাম্মদ নাসিমকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত দেয় মেডিকেল বোর্ড। অবস্থার উন্নতি না হওয়ায় ৭২ ঘণ্টা শেষে সোমবার আরও ৭২ ঘণ্টা পর্যবেক্ষণ চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা।

শনিবার মোহাম্মদ নাসিমের চিকিৎসার জন্য বিএসএমএমইউ উপাচার্য কনক কান্তি বড়ুয়ার নেতৃত্বে পাঁচ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। সোমবার আরও দুজন চিকিৎসককে মেডিকেল বোর্ডে যুক্ত করা হয়।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি