ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

নেইমারের ভান ধরা স্টাইলে সতর্ক থাকবে মেক্সিকো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৮, ২ জুলাই ২০১৮

বিশ্বকাপ রাশিয়া আসরের দ্বিতীয় রাউন্ডে আজ মুখোমুখি হচ্ছে মেক্সিকো ও ব্রাজিল। আর এ ম্যাচের আগে ফের আলোচনায় নেইমার। কারণ রাশিয়া বিশ্বকাপে নেইমার যতটা না আলো ছড়িয়েছেন তার চেয়ে মাঠে পড়েছেন বেশি। এমনকি তার এ পড়ে যাওয়াকে `ভান ধরা` হিসেবে উল্লেখ করেছেন অনেকে।

এবার মেক্সিকোর অধিনায়ক আন্দ্রেস গুয়ারদাদো বলেছেন, নেইমার একটু ধাক্কা লাগলেই মাঠে লুটিয়ে পড়ে ফাউল দাবি করার একটা প্রবণতা ইদানিং লক্ষ করা যাচ্ছে। এটা চিন্তার বিষয়। কারণ এ ব্যাপারে ফিফা ও রেফারিরাও যথেষ্ট সতর্ক। তবু আমি বলবো আসলেই ফাউল হয়েছে নাকি তিনি (নেইমার) ফাউলের ভান ধরে এটা ভিএআরের মাধ্যমে স্পষ্ট হওয়া উচিত হবে।

এদিকে মেক্সিকোর কোচ বলেন, আমরা চাই সুষ্ঠু বিচার। আমরা সেটাই আশা করব রেফারিদের কাছ থেকে। তিনি বলেন, নেইমার একটুতেই মাটিতে লুটিয়ে পড়ার ভানটা বেশ চমৎকারভাবেই করতে পারেন। রেফারিরা এতে বেশিরভাগ সময়ে বিভ্রান্তিতে পড়ে যান। যা প্রতিপক্ষের বিপক্ষে চলে যায়। যেহেতু ভিডিও দেখে থার্ড রেফারির কাছ থেকে একটা সিদ্ধান্ত নেয়ার বিষয় রয়েছে। যিনিই ম্যাচের রেফারি থাকবেন তিনি এ বিষয়ের দিকে সতর্ক দৃষ্টি রাখবেন।

অধিনায়ক আবারো তার কথার পুনরাবৃত্তি করে বলেন, এটাই হয়তো তার খেলার স্টাইল। কিন্তু এতে যেন প্রতিপক্ষ ক্ষতিগ্রস্ত না হন সে দিকে নজর দেয়া উচিত।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি