ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

প্রধানমন্ত্রীর নির্দেশে মুনতাসীর মামুনের জন্য মেডিক্যাল বোর্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৫, ৫ মে ২০২০

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অধ্যাপক মুনতাসীর মামুনের চিকিৎসায় মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। আজ দুপুর সাড়ে ১২টায় ছয় সদস্যের এ বোর্ড গঠন করা হয়। এ তথ্য জানিয়েছেন মেডিক্যাল বোর্ডের সদস্য ও মুগদা জেনারেল হাসপাতালের নাক, কান গলা বিভাগের প্রধান অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটু।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী মুনতাসীর মামুনের চিকিৎসার বিষয়ে সার্বক্ষণিক খোঁজ নিচ্ছেন। সোমবার সন্ধ্যায় তার কার্যালয় থেকে একটি মেডিক্যাল বোর্ড গঠন করার জন্য বলা হয়। সে অনুযায়ী আমরা ছয় সদস্যের বোর্ড করেছি।’

বোর্ডের সদস্যরা হলেন, মুগদা হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. রুবীনা ইয়াসমীন, নাক, জান গলা বিভাগের প্রধান অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটু, মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. আহসানুল হক, কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সালাউদ্দিন উলুব্বী, সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মাহবুবুর রহমান এবং অ্যানেস্থেসিয়া বিভাগের সহকারী অধ্যাপক ডা. আনিছুর রহমান।

এর আগে মুনতাসীর মামুনের শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় মঙ্গলবার আইসিইউ থেকে তাকে কেবিনে স্থানান্তর করা হয়। তার অবস্থা স্থিতিশীল আছে।

প্রসঙ্গত, অধ্যাপক মুনতাসীর মামুনের মা করোনায় আক্রান্ত হয়ে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন। মায়ের সান্নিধ্যেও ছিলেন তিনি। ১০ দিন আগে মায়ের সংস্পর্শে আসার আগে তার করোনা টেস্ট করা হয়। তখন নেগেটিভ আসে। পরে হঠাৎ শ্বাসকষ্ট দেখা দেওয়ায় তাকে মুগদা হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক পরিস্থিতির উন্নতি না হওয়ায় রবিবার (৩ মে) রাত ১টার দিকে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। 
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি