ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

প্রধানমন্ত্রীর নেতৃত্বে নারীরা এগিয়ে যাচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৭, ৮ মার্চ ২০২০ | আপডেট: ১৯:৩২, ৮ মার্চ ২০২০

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সব ক্ষেত্রে নারীরা সাফল্যের সঙ্গে এগিয়ে যাচ্ছে বলে মন্তব্যে করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। উদাহরণ দিয়ে তিনি বলেন, জাতিসংঘের নিরাপত্তা বাহিনীতে নিয়োগপ্রাপ্ত নারীরা সুনামের সঙ্গে দায়িত্ব পালন করছেন।

আজ রোববার আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে একুশে টেলিভিশনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি একথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে আজকে নারী মেজর জেনারেল, নারী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর এবং আজকে নারীরা জাস্টিস। অনেকেই আছেন নেতৃত্বের আসনে।

তিনি বলেন, আজকের এই সময়ে নারী আর পুরুষ সমান সমান। উভয়ে কাজ না করলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ হতো না। বাংলাদেশ আজকে অনেক দেশ থেকে ভাল অবস্থানে। এর অন্যতম কারণ নারী জাগরণ। কোথায় ৬  শতাংশ মহিলারা কর্মজীবী ছিল, এখন তা বেড়ে ৪০ শতাংশে দাঁড়িয়েছে। এটা গর্বের ব্যাপার।

তিনি আরও বলেন, পুরুষ নারীকে সহায়তা করবে, নারী পুরুষকে সহায়তা করবে তাহলে কাজটা সহজ হবে। বিভিন্ন রকমের অপকর্ম দূর হবে। উভয়ে মিলে স্বপ্ন পূরণ করতে হবে। 

নারী দিবসে প্রত্যাশা ব্যক্ত করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সম্প্রতি আমাদের দেশে যে অপকর্ম হয়েছে, সেগুলো যাতে দূর করা যায় সেজন্য নারী-পুরুষ উভয়ে মিলে সজাগ হতে হবে। কোনো কলঙ্ক যাতে সমাজে না থাকে সে প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেলিনা আহমেদ এমপি। এছাড়াও উপস্থিত ছিলেন- অভিনেত্রী সুজাতা ও কণ্ঠশিল্পী আবিদা সুলতানা। আরও উপস্থিত ছিলেন একুশে টেলিভিশনের পরিচালক কে এম শহীদুল্লাহ, পরিচালক রবিউল হাসান ও একুশে টেলিভিশনের কোম্পানি সেক্রেটারি আতিকুর রহমান।

প্রসঙ্গত, আন্তর্জাতিক নারী দিবস সারা বিশ্বে আজ পালিত হচ্ছে। বাংলাদেশেও সর্বোচ্চ ও যথাযথ মর্যাদায় দিবসটি পালিত হয়েছে।

অর্থনীতি, রাজনীতি সব ক্ষেত্রেই যোগ্যতার সাথে অবদান রাখছেন নারীরা, এ অগ্রযাত্রাকে বাধাহীন ভাবে এগিয়ে নিয়ে যেতে সহযোগিতা চান একুশে টেলিভিশনের বিভিন্ন বিভাগের নারীরা।

 

একে//এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি