ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

প্রিয়ভাষিণীকে শ্রদ্ধা বৃহস্পতিবার, দাফন বুদ্ধিজীবী কবরস্থানে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫০, ৬ মার্চ ২০১৮

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য প্রয়াত মুক্তিযোদ্ধা ও ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণীর লাশ বৃহস্পতিবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। এরপর বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে জানাজা শেষে তাকে দাফন করা হবে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে। তার পরিবারের সঙ্গে আলাপ করে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন জাতীয় কবিতা পরিষদের সভাপতি কবি আবদুস সামাদ।
এদিকে, তার পরিবারের সঙ্গে আলাপ করে গণজাগরণ মঞ্চের একাংশের আহ্বায়ক ডা. ইমরান এইচ সরকার জানিয়েছেন, প্রিয়ভাষিণীর লাশ ল্যাবএইড হাসপাতাল থেকে পিংকসিটির বাসভবনে নিয়ে যাওয়া হয়েছে। সেখান থেকে লাশ সংরক্ষণের জন্য ফের ল্যাবএইড হাসপাতাল অথবা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের হিমঘরে রাখা হবে।
আবদুস সামাদ জানান, সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য বৃহস্পতিবার (৮ মার্চ) বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ফেরদৌসী প্রিয়ভাষিণীর মৃতদেহ জাতীয় শহীদ মিনারে রাখা হবে। পরে বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জানাজা হবে। এরপর তাকে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।
মঙ্গলবার দুপুর ১টার দিকে ল্যাবএইড হাসপাতালে ইন্তেকাল করেন ফেরদৌসী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। দীর্ঘদিন ধরেই তিনি নানা রোগে ভুগছিলেন। আজ দুপুরে ১২টায় তার একটি কার্ডিয়াক অ্যারেস্ট হয়।
সর্বশেষ ২৩ ফেব্রুয়ারি তাকে ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। এর আগে তিনি দুবার এই হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।
পরিবারের পক্ষ থেকে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন জাতীয় কবিতা পরিষদের সভাপতি কবি আবদুস সামাদ। তিনি বলেন, আজ ফেরদৌসী প্রিয়ভাষিণীর মৃতদেহ তার পিংকসিটির বাসায় নিয়ে যাওয়া হবে। আত্মীয়স্বজনের দেখার জন্য লাশ সেখানে কিছু সময় রাখা হবে। এরপর মরদেহ ফের ল্যাবএইডে নিয়ে আসা হবে। কানাডা ও অস্ট্রেলিয়া থেকে দুই ছেলে দেশে ফিরলে দাফন করা হবে।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি