ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ফাইনালের আগে আরেক ফাইনালে ফ্রান্স-উরুগুয়ে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৫, ৬ জুলাই ২০১৮

লড়াইটা যে শুধু এমবাপ্পে আর সুয়ারেজদের মধ্যে হচ্ছে, তা নয়। লড়াইটাতো হচ্ছে মূলত আমেরিকানদের সঙ্গে ইউরোপীয়দের। কোয়ার্টার ফাইনালে ওঠা আট দলের মধ্যে এই দুটি দল বিশেষ, দুর্দান্ত। বিশ্বকাপের ফাইনাল ১৪ জুলাই। কিন্তু ফাইনালের আগে সব ম্যাচইতো হয়ে উঠেছে ফাইনাল।

গোটা দুনিয়া তাকিয়ে আছে এ ম্যাচটার দিকে। অনেক কথা হচ্ছে, হিসেব নিকেশ চলছে। অনেকেই ফ্রান্সকে এগিয়ে রাখছে। উরুগুইয়ান স্ট্রাইকার কাভানি ইনজুরির অপেক্ষায় মাঠে না থাকায় আজকের হট ফেভারিট ধরা হচ্ছে ফ্রান্সকে।

বড় ম্যাচে চাপ অনেক বেশি থাকে। এই চাপ যারা সামলে ওঠে সেরা খেলতে পারবে, তারাই হাসবে। কাভানির অনুপস্থিতিতে অন্য কাউকে দিয়ে তার বিকল্প পুষিয়ে নেওয়া সম্ভব নয়। মন বলছে, ১০০ ভাগ ফিট না হলেও কাভানি আজ মাঠে নামতে পারেন, দলের স্বার্থে। উরুগুয়ে- ফ্রান্স দুটোই ফুটবল ঐতিহ্যের দেশ। দুই দেশই বিশ্বকাপ জিতেছে। এ ম্যাচটাও হবে সমানে সমান। যদিও ফ্রান্স কিছুটা হলেও এগিয়ে থাকবে। ফ্রান্স এগিয়ে থাকবে মূলত এমবপের কারণে। ২৯ বর বয়সী এ ছেলেটার গতির কারণে।

আর্জেন্টিনার রক্ষণ ভাগ দেউলিয়া করে দিয়েছেন এমবাপে। আজ তাই উরুগুয়ের রক্ষণভাগের বিরাট চ্যালেঞ্জ। বিরাট চ্যালেঞ্জ ফান্সের রক্ষনভাগের জন্যও। কাভানি- সুয়ারেজ জুটিকে রোখা মোটেও সহজ হবে না ফ্রান্সের জন্য। সব মিলিয়ে আমি জমজমাট- তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটা ম্যাচের আভাস পাচ্ছি।আজ আাসলে এমন দুটি ম্যাচ, যেখান সেমিফাইনালের উত্তেজনা, যেখানে ফাইনালের আমেজ।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি