ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

‘বললে পদ ছেড়ে দিতাম, এত অপরাজনীতি কেন?’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৪, ১৮ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১৭:১৭, ১৮ ফেব্রুয়ারি ২০২০

চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন

চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন

ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পাওয়ার পিছনে প্রতিপক্ষের অপপ্রচারকে দায়ী করে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘মেয়রের পদ বড় না, রাজনীতিটাই বড়। কেউ যদি বলতো তিনি মেয়র হতে চান, আমি ছেড়ে দিতাম। কিন্তু আমার বিরুদ্ধে এত অপপ্রচার কেন?’  

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দুপুর ১টা ৩০ মিনিটে চট্টগ্রাম প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময়সভায় তিনি এসব কথা বলেন।

শতভাগ মিথ্যাকে প্রতিষ্ঠিত করার কোনও মানে হয় না উল্লেখ করে নাছির উদ্দিন বলেন, এতে তো দলই ক্ষতিগ্রস্ত হয়েছে। মনে রাখতে হবে, আমরা অনেক আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে তৈরি হয়েছি। আরেকজন আ জ ম নাছির তৈরি করতে অনেক বছর সময় লাগবে।

নাছির জানান, মেয়র পদ না পেয়ে তিনি কোনওভাবেই হতাশ, বিক্ষুব্ধ বা নিরাশ নন। তবে একটি বিষয় তাকে কষ্ট দিয়েছে। যে সংগঠনের জন্য জীবন-যৌবন শেষ করে দিয়েছি, তারাই আমাকে বঙ্গবন্ধুর খুনির দোসর বানাতে উঠে-পড়ে লেগেছে। অথচ আমিই প্রথম পরিকল্পনা করে বঙ্গবন্ধুর খুনি কর্নেল (অব) রশিদের সভায় হামলা চালিয়েছিলাম। ফ্রিডম পার্টির নেতাকর্মীদের খুঁজে বের করে চট্টগ্রাম থেকে তাড়িয়েছিলাম। বঙ্গবন্ধুকে হত্যার পর '৭৬ সালের জানুয়ারি মাসে সর্বপ্রথম আমরা ৫/৬ জন মিলে মিছিল করেছিলাম।

এদিকে, চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে এবারও মেয়র পদে মনোনয়ন চেয়েছিলেন বর্তমান মেয়র আ জ ম নাছির। আওয়ামী লীগ তাকে মনোনয়ন না দিয়ে দিয়েছেন নগর কমিটির যুগ্ম সম্পাদক রেজাউল করিমকে।

প্রসঙ্গত, চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণের পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে আওয়ামী লীগের কর্মীরা একটি ছবি প্রকাশ করেন ফেসবুকে। সেই ছবি প্রকাশ করে প্রচার চালানো হয় যে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ফাঁসির দণ্ডপ্রাপ্ত এক আসামির পরিবারের সদস্যদের সঙ্গে মেয়র নাছিরের দীর্ঘদিন ব্যবসায়িক ও ব্যক্তিগত সম্পর্ক আছে। মেয়র নাছির মনে করেন, তাকে মনোনয়ন না দেয়ার পেছনে এসব অপপ্রচার কাজ করেছে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি