ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বাংলাকে জাতিসংঘের দাফতরিক ভাষার দাবি আ. লীগের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩১, ২১ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৬:৩২, ২১ ফেব্রুয়ারি ২০১৮

বিশ্বের প্রায় ৩০ কোটি মানুষের ভাষা বাংলাকে জাতিসংঘের দাফতরিক ভাষার মর্যাদা দেওয়ার দাবি জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে দলের নেতাকর্মীদের সাথে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘জাতিসংঘের কাছে আজকে আমাদের একটাই দাবি বিশ্বের প্রায় ৩০ কোটি ভাষাভাষী বাঙালি জাতির ভাষা বাংলা ভাষাকে জাতিসংঘ দাফতরিক মর্যাদা প্রদান করবে। তিনি বলেন, বাংলা ভাষা আজকে সারা বিশ্বে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালিত হচ্ছে। বাংলা ভাষা বিশ্বস্বীকৃত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এবং একুশে ফেব্রুয়ারির মর্যাদা প্রাপ্তির মধ্য দিয়ে শহীদদের আত্মবলিদান সার্থক হয়েছে।

একুশ এবং একাত্তর একই চেতনার ওপর প্রতিষ্ঠিত মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, ২১ এবং ৭১ এর চেতনায় আমরা অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশকে গড়ে তুলবো।

এর আগে ভোর সাড়ে ৬টায় সংগঠনের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় ও বঙ্গবন্ধু ভবনসহ সারা দেশে সংগঠনের সব শাখা কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হয়।

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি