ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিতে জাতীয় শোক দিবস পালিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২৭, ১৫ আগস্ট ২০২০

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি’র প্রতীক

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি’র প্রতীক

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিলো- জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, বুকে কালো ব্যাজ ধারণ, আলোচনা সভা, দোয়া ও খাবার বিতরণ।

সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিনের নেতৃত্বে আজ শনিবার সকালে সোসাইটির সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীরা জাতীয় সদর দপ্তর চত্বরে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন। আলোচনা অনুষ্ঠান শেষে বিশেষ দোয়া করা হয়। সকাল সাড়ে ৮ টার দিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনের অংশ হিসাবে সোসাইটির প্রশিক্ষণ কক্ষে স্বাস্থ্যবিধি মেনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সোসাইটির উপ-মহাসচিব মো. রফিকুল ইসলাম। আলোচনায় অংশ নেন সোসাইটির ডিআরএম ও কমিউনিকেশন বিভাগের পরিচালক মো. বেলাল হোসেন, ইউনিট অ্যাফায়ার্স বিভাগের পরিচালক ইকরাম ইলাহী চৌধুরী, উপ-পরিচালক মোদাচ্ছের আহমেদ ও যুব সদস্য একেএম নাজমুল শাহাদৎ সাব্বির প্রমূখ। পরে সোসাইটির সদর দপ্তরস্থ মসজিদে কোরআন খতম শেষে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি বলেন, ‘বঙ্গবন্ধুকে জানতে হলে বাংলাদেশকে জানতে হবে আর বাংলাদেশকে জানতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে। বঙ্গবন্ধু’র সম্পর্কে জানতে হলে তার আত্মজীবনী পড়তে হবে। এটি পড়লে বুঝা যায়, বঙ্গবন্ধু কত যে দেশপ্রেমিক ও কত উদার প্রকৃতি মানুষ ছিলেন।’

অপরদিকে দিবসটি পালনের অংশ হিসেবে রেড ক্রিসেন্ট রাজধানীর দুটি স্থানে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীর আয়োজন করে। এছাড়াও দেশের ৬৪ জেলার ৬৮টি জেলা রেড ক্রিসেন্ট ইউনিট পৃথক কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করে। (বাসস)

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি