ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

‘বিএনপি সার্কাসের হাতির মতো সমালোচনার বৃত্তে আবর্তিত’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩২, ৩ জুন ২০২০

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিশ্বের বিভিন্ন দেশে সংকট সমাধানে বিরোধীদলসমূহ নানামুখী উদ্যোগ নিয়েছে। কিন্তু বিএনপি সার্কাসের হাতির মতো সমালোচনার বৃত্তেই আবর্তিত হচ্ছে। বিএনপি সংকটকে পুঁজি করে রাজনৈতিক ফায়দা লুটতে চায়।

আজ বুধবার নিজ বাসভবন থেকে ভিডিও ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। 

মন্ত্রী বলেন, কিছু মানুষ স্বাস্থ্যবিধি মানতে শৈথিল্য প্রদর্শন করছে, যা সংক্রমণের মাত্রাকে বাড়িয়ে দিচ্ছে। এতে আক্রান্তের সংখ্যাও বাড়ছে। এ অবহেলা নিজের জন্যই শুধু নয়, পরিবার, সমাজ তথা অন্যদের জন্যও ভয়ানক পরিস্থিতি তৈরি করতে পারে। জনস্বার্থে এবং জনস্বাস্থ্য রক্ষায় সরকার আরও কড়াকড়ি আরোপ তথা কঠোর হতে বাধ্য হবে। 

তিনি বলেন, অধিকাংশ গণপরিবহন স্বাস্থ্যবিধি মেনে চলছে। গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায় শাস্তিযোগ্য অপরাধ। এর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট ব্যক্তিদের নির্দেশনা দেয়া হয়েছে।

আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক বলেন, প্র্রশাসনের নজরদারি বাড়ানোর অনুরোধ করছি। যাত্রীদের নিজেদেরও সচেতন থাকার আহবান জানাচ্ছি। না হয় টার্মিনাল এবং বাসযাত্রা হতে পারে সংক্রমণ বিস্তারের কেন্দ্র।

এ সময় স্বাস্থ্যবিধি মেনে চলতে সবার প্রতি আহবান জানান ওবায়দুল কাদের। নিজেরা স্বাস্থ্যবিধি মানার পাশাপাশি জনগণকে এ বিষয়ে সচেতন করতে কাজ করার জন্য দলীয় নেতা-কর্মীদের প্রতিও আহবান জানান তিনি।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি