ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বিএসএমএমইউতে হেপাটোলজি অ্যালামনাই এসোসিয়েশনের উদ্বোধন

প্রকাশিত : ১৮:১৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের এ ব্লকের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হলো অ্যালামনাই এসোসিয়েশনের আনুষ্ঠানিক উদ্বোধন এবং প্রথম বার্ষিক সভা ২০১৯। সকালে এক বর্ণাঢ্য র‌্যালির মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনির্ভাসিটি গ্রান্ট কমিশন অব বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপার্চায অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, রংপুর বেগমরোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সসেলর অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্লাহ, জাতীয় অধ্যাপক ডাঃ শায়লা খাতুন, অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসএমএমইউ এর প্রো-ভাইস চ্যান্সসেলর (এডমিনিসট্রেশন) অধ্যাপক ডা. মোহাম্মদ রফিকুল আলম, বিএসএমএমইউ এর প্রো-ভাইস চ্যান্সসেলর (রিসার্চ এন্ড ডেভলোপমেন্ট)অধ্যাপক ডা. শহিদুল্লাহ সিকদার, বিএসএমএমইউ এর ট্রেজারার অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অ্যালামনাই এসোসিয়েশন এর সভাপতি এবং বিএসএমএমইউ এর লিভার বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মামুন-আল-মাহতাব স্বপ্নীল।

অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন অ্যালামনাই এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক ডা. আব্দুর রহিম। প্রধান অতিথি অধ্যাপক আব্দুল মান্নান তার বক্তব্যে বলেন- বাংলাদেশে অ্যালামনাই এসোসিয়েশন আনেক আছে। লিভার বিভাগের এই অ্যালামনাই এসোসিয়েশন যেন শুধু বার্ষিক সভার মধ্যে সীমাবদ্ধ না থাকে আমি অনুরোধ করবো এই এসোসিয়েশনটা যেন সারা বছর জুড়েই ছোট করে হলেও সামাজিক কাজে নিয়োজিত থাকে। তিনি আরও বলেন, একটা সময় ছিল যখন একজন চিকিৎসকের কাছে সব রোগে চিকিৎসা নিতে হত কিন্তু এখন প্রত্যেকটা বিভাগের আলাদা বিশেষজ্ঞ চিকিৎসক আছে। এখন বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। আমরা দেশকে নিয়ে গর্ব করতে চাই, দেশের মানুষকে নিয়ে গর্ব করতে চাই। আমি লিভার বিভাগের অ্যালামনাই এসোসিয়েশনের সাফল্য কামনা করি।

জাতীয় অধ্যাপক ডা. শায়লা খাতুন বক্তব্যে বলেন, আমরা যখন রোগী দেখতাম তখন সব বিষয়ের চিকিৎসা আমাদের একজনকেই দিতে হত কিন্তু বর্তমানে যারা চিকিৎসা দেন তারা প্রত্যেকেই যার যার বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসক। তাই আমরা আশাবাদী লিভার বিভাগের অ্যালামনাই এসোসিয়েশন শিক্ষার প্রসার এবং রোগীর বিষয়ে রিসার্চ করবে এবং দিন দিন সামনের দিকে এগিয়ে যাবে।

বিএসএমএমইউ এর উপার্চায অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, লিভার বিভাগের অ্যালামনাই এসোসিয়েশনের মাধ্যমে চিকিৎসা ক্ষেত্রে অনেক অবদান রাখবে বলে আমি মনে করি এবং দেশের মানুষের কল্যানে এই এসোসিয়েশন কাজ করে যাবে।

অধ্যাপক ডা. শহিদুল্লাহ সিকদার বলেন, লিভার বিভাগের অ্যালামনাই এসোসিয়েশন চিকিৎসা ক্ষেত্রে অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করবে এবং আরও ভালো নতুন গবেষণা করবে।

ডা. রফিকুল আলম বলেন আমি এই এসোসিয়েশনকে সাধুবাদ জানাই এবং এর উত্তর উত্তর সাফল্য কামনা করি।

লিভার বিভাগের অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ডা. মামুন-আল-মাহতাব স্বপ্নীল তার বক্তব্যে সব ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন, অ্যালামনাই এসোসিয়েশনের জন্য ছোট্র পরিসরে একটি লাইব্রেরী করা হয়েছে এই লাইব্রেরিতে একটি করে হলেও সকলকে বই দান করার জন্য অনুরোধ করেন এবং কমিটির সব সদস্যদের পরিচিতি তুলে ধরেন।

এরপর এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গাম্ভীরা ও বাউল গান পরিবেশন করা হয় । র‌্যাফেল ড্র ও বৈজ্ঞানিক সভার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি