ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

বিশ্ব মান দিবস আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৮, ১৪ অক্টোবর ২০১৮

‘চতুর্থ শিল্পবিপ্লবের প্রেক্ষাপটে আন্তর্জাতিক মান’- এ প্রতিপাদ্য সামনে রেখে আজ পালন করা হচ্ছে বিশ্ব মান দিবস। পণ্য ও সেবার মানের বিষয়ে সচেতনতা তৈরিতে প্রতি বছর বিশ্বব্যাপী এ দিবসটি পালন করা হয়। অন্যান্য দেশের মতো বাংলাদেশেও দিবসটি পালিত হচ্ছে।

এ উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ও ভারপ্রাপ্ত শিল্পসচিব মো. আবদুল হালিম পৃথক বাণী দিয়েছেন।

দিবসটি উপলক্ষে জাতীয় মান সংস্থা হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। এরই অংশ হিসেবে বিএসটিআইর প্রধান কার্যালয়ের পাশাপাশি আঞ্চলিক অফিসসমূহে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ টেলিভিশনে বিশেষ সাক্ষাৎকারভিত্তিক আলোচনা অনুষ্ঠান সম্প্রচার এবং বাংলাদেশ বেতারে আলোচনা অনুষ্ঠান ও কথিকা সম্প্রচারের ব্যবস্থা করা হয়েছে।

এ ছাড়া রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ব্যানার, ফেস্টুন, প্লাকার্ড লাগানো হয়েছে। যে কোনো সেবা ও পণ্যের মান নিয়ন্ত্রণ ও সংরক্ষণে ভোক্তাদের সচেতনতা সৃষ্টির পাশাপাশি উৎপাদক ও সেবাদাতাদের জবাবহিদিকে অধিক গুরুত্ব দেওয়ার আহ্বান জানানো হয়েছে।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি