ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

বিশ্বকাপে রুশ তরুণীদের কাণ্ড!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৪, ৩০ জুন ২০১৮

রাশিয়া বিশ্বকাপের উত্তাপ ছড়িয়ে পড়েছে বিশ্বব্যাপী। মাঠের লড়াইয়ের পাশাপাশি চলছে সমর্থকদের তর্ক-বিতর্ক। যেন বিশ্বকাপের উন্মাদনায় ভাসছে গোটা ফুটবল বিশ্ব। উত্তেজনা আর উম্মাদনার মধ্য দিয়ে গ্রুপ পর্বের খেলা শেষ হয়েছে। এরি মধ্যে অবশ্য আজ থেকে শেষ ষোল খেলা শুরু হচ্ছে। সবকিছুই সুষ্ঠভাবে সম্পন্ন করছে আয়োজক দেশ রাশিয়া।

এ নিয়ে বেশ সুনামও কুড়িয়েছে দেশটি। তবে এসবের মাঝেই বারবারই সমালোচিত হয়েছে রুশ তরুণীরা। আর সে সুরে এবার তাল মেলালেন মস্কোর একটি পত্রিকার কলামিস্ট প্লাটন বেসেদিন। বিশ্বকাপ ফুটবলে রাশিয়ান নারীদের আচরণে ভীষণ ক্ষুব্ধ হয়েছেন তিনি।

প্লাটন বেসেদিনের অভিযোগ করেছেন,  বিশ্বকাপ আসরকে কেন্দ্র করে রুশ নারীরা নিজেদেরকে পর্নো তারকা হিসেবে পরিচিত করে তুলেছেন। বিশেষ করে সম্প্রতি গ্যালারিতে একজন রাশিয়ান যুবতীর নাতালিয়া নেমছিনোভার ছবি ধরা পড়ে তা বিশ্বজুড়ে ব্যাপক প্রচার পায়। পরে জানা যায়, তিনি সাবেক একজন পর্নো তারকা। যদিও এ অভিযোগ অস্বীকার করেন নাতালিয়া।

এর পাশাপাশি তার অভিযোগ, রাশিয়ার সুন্দরীরা বিদেশী খদ্দের ধরতে সামাজিক যোগাযোগ মাধ্যমের আশ্রয় নিচ্ছেন। বিশেষ করে বিদেশীদের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সম্মতির পর যুবতীরা যেন বেপরোয়া হয়ে উঠেছেন। মস্কোর রাজপথে তাদেরকে দেখা যাচ্ছে আপত্তিকর দৃশ্যে অভিনয় করতে। হুটহাট এখানে ওখানে তারা বিদেশীদের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করছেন। এদের  মধ্য দিয়ে নিজেদের অবস্থানকে খর্ব করছেন রাশিয়ান নারীরা।

মস্কো থেকে প্রকাশিত মস্কোভস্কি কোমসোমোলটসে ৩২ বছর বয়সী প্লাটন বেসেদিন লিখেছেন, ‘রাশিয়ান নারীরা অশ্লীল আচরণ  করছেন। তিনি রাশিয়ার নারীদেরকে এর মাধ্যমে দুর্নীতিপরায়ন, নৈতিক স্খলন বলে অভিহিত করেছেন।

ওই আর্টিকেলে তিনি আরও লিখেছেন, ‘সামাজিক নেটওয়ার্কগুলোতে ভিডিওতে সয়লাব। সেখানে যুবতীরা, শুধু যুবতীরাই নন, অন্য রাশিয়ান নারীরাও অতিমাত্রায় ব্যবহৃত যৌনকর্মীর মতো আচরণ করছেন। তাতে তারা তাদের সামাজিক দায়বদ্ধতাকে নিচু করছেন। বিশ্বকাপ ফুটবল আয়োজন করা হয়েছে আমার মাতৃভূমির যেসব শহরে তার সর্বত্রই এই দৃশ্য দেখা যাচ্ছে। বিদেশীদের সঙ্গে বহু রাশিয়ান নারীকে অশালীন অঙ্গ-ভঙ্গি প্রদর্শন করতে দেখা যাচ্ছে।’

এদিকে, এমন কুৎসিত তুলনায় তার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন রুশ নারীরা। তাকে এ আর্টিকেল লেখার কারণে ক্ষমা চাইতে বলা হয়েছে।

কেআই/ এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি