ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ব্যর্থতার দায় সবার: কাসিমিরো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৬, ৯ জুলাই ২০১৮

স্বপ্নভঙ্গের যন্ত্রণা নিয়ে দেশে ফিরলেন ব্রাজিলের ফুটবলারেরা। রোববার সকালে রিও ডি জেনিরোতে নামেন তিতে, ফিলিপে কুতিনহো, কার্লোস কাসিমিরোরা। কিন্তু নেইমারকে দেখা যায়নি দলের সঙ্গে বিমানবন্দর থেকে বেরোতে।

বেলজিয়ামের বিরুদ্ধে হেরে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে ব্রাজিল ছিটকে গেলেও নেইমারদের স্বাগত জানাতে রোববার সকালে বিমানবন্দরের ভিড় করেছিলেন ফুটবলপ্রেমীরা।

বিষন্ন মুখে একে একে বেরিয়ে এলেন ফুটবলারেরা। কিন্তু নেইমার কোথায় গেলেন? প্যারিস সাঁ জারমাঁ তারকা কি তা হলে মাদ্রিদে থেকে গিয়েছেন? ব্রাজিলের সংবাদমাধ্যমে এসব জল্পনা এখন তুঙ্গে। কারণ ব্রাজিলিয়ানদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে যে নেইমার।

কেউ কেউ আবার দাবি করছেন, রাশিয়াতেই থেকে গিয়েছেন তিনি। গ্যাব্রিয়েল জেসুসকে নিয়ে ব্যক্তিগত বিমানে নাকি ব্রাজিল ফিরবেন তিনি। অথচ রোববার নেইমারকে দেখার জন্যই বিমানবন্দরে ভিড় করেছিলেন ফুটবলপ্রেমীরা।

প্রিয় নায়ককে দেখতে না পেয়ে তিতের সঙ্গে সেলফি তুলেই হতাশা দূর করলেন তাঁরা। নেইমার থাকলে হয়তো ক্যামেরার সাবজেক্ট হতেন পিএসজির এই তারকা।

সংবাদমাধ্যমের প্রতিনিধিদেরও হতাশ করেননি ব্রাজিল কোচ। তিতে বলেছেন, ‘ব্রাজিলের কোচ হিসেবে সর্বস্তর থেকে যে সম্মান আমি পেয়েছি, তাতে গর্বিত।’

তবে নেইমার থাকলে হয়তো মিডিয়ায় কথা বলতে হতো তাকে। তার বদলে কথা বলেছেন কাসিমিরো।

শেষ ষোলোর ম্যাচে মেক্সিকোর বিরুদ্ধে হলুদ কার্ড দেখায় কোয়ার্টার ফাইনাল খেলতে পারেননি কাসিমিরো। তাঁর জায়গায় খেলেন ফার্নান্দিনহো লুইস রোসা। বেলজিয়ামের বিরুদ্ধে হারের জন্য ফার্নান্দিনহোর ব্যর্থতাকেই দায়ী করা হচ্ছে।

কাসিমিরো কিন্তু সতীর্থের পাশেই দাঁড়িয়েছেন। তিনি বলেছেন, ‘বেলজিয়ামের বিরুদ্ধে হারের জন্য কাউকে একা কাঠগড়ায় তোলা উচিত নয়। জয়ের ক্ষেত্রে যেমন সবার অবদান থাকে, তেমনই ব্যর্থতার দায় কারও একার নয়। ফার্নান্দিনহো দুর্দান্ত ফুটবলার। ওর প্রতি আমাদের সবার আস্থা রয়েছে।’

সূত্র : গোলডটকম।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি