ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ভারতের সঙ্গে চুক্তি ইস্যুতে প্রধানমন্ত্রীকে চিঠি দিল বিএনপি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৩, ১৭ নভেম্বর ২০১৯

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে দু’দেশের মধ্যকার সম্পাদিত বিভিন্ন চুক্তির বিষয়ে জানতে ও জনসমক্ষে তা প্রকাশের দাবি জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছে বিএনপি।

আজ রোববার (১৭ নভেম্বর) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত একটি চিঠি নিয়ে দলটির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল ও খায়রুল কবির খোকন হাজির হলে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া চিঠিটি গ্রহণ করেন।

এ সময় বিপ্লব বড়ুয়া তাদের অভ্যর্থনা জানান এবং আপ্যায়ন করেন। এ সময় তিনি বিএনপি নেতৃদ্বয়ের সঙ্গে রাজনৈতিক ও ব্যক্তিগত কুশলাদি বিনিময় করেন।

চিঠিটি গ্রহণ করে বিপ্লব বড়ুয়া বলেন, ‘প্রধানমন্ত্রীর পক্ষে আমি আপনাদের চিঠি গ্রহণ করলাম। প্রধানমন্ত্রী এখন সংযুক্ত আরব আমিরাতে সরকারি সফরে রয়েছেন। প্রধানমন্ত্রী দেশে ফেরার পরে আপনাদের চিঠিটি পৌঁছে দেব।’

এসময় প্রধানমন্ত্রীর একান্ত সচিব-২ ওয়াহিদা আক্তার, প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার এবং প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম. এম. ইমরুল কায়েস উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বেরিয়ে এসে গণমাধ্যমকে মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, ‘আমরা প্রধানমন্ত্রী বরাবর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত একটা চিঠি নিয়ে এসেছিলাম।

সেখানে বলা আছে, অতি সম্প্রতি ভারত সফর এবং অন্য দেশের সফরকালীন সময়ে সেই সমস্ত দেশের সঙ্গে বাংলাদেশের যে চুক্তিগুলো হয়েছে, সংবিধান অনুযায়ী সেই চুক্তিগুলোর বিষয়ে জনগণের সামনে প্রকাশ করা এবং চুক্তিগুলোর মধ্যে দেশের স্বার্থে হানিকর কিছু হয়েছে কি না সেগুলো পর্যালোচনার সুযোগ দেওয়া।’

এর আগে দলটির চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান জানিয়েছিলেন, রোববার বেলা ১১টায় গুলশান চেয়ারপারসনের অফিস থেকে বিএনপির চিঠি নিয়ে প্রধানমন্ত্রীর অফিসে যাবেন আলাল ও খোকন।

গতকাল শনিবার সন্ধ্যায় বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠক শেষে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলনে বলেন, সভায় আমরা সিদ্ধান্ত নিয়েছি, প্রধানমন্ত্রী ভারতে গিয়ে যেসব চুক্তি করেছেন, তা জনসমক্ষে প্রকাশ করার জন্য আমরা প্রধানমন্ত্রীর কাছে একটা চিঠি দেব। আমরা আশা করছি কাল/পরশুর মধ্যেই প্রধানমন্ত্রীর অফিসে চিঠিটি পৌঁছানোর ব্যবস্থা করব।

বিএনপির মহাসচিব বলেন, চুক্তির বিষয়ে তথ্য সরবরাহের জন্য সংশ্লিষ্ট তথ্য প্রদানকারী কর্তৃপক্ষকেও আমরা চিঠি দেব। সেটা যথা সময়ে তাদের কাছে পৌঁছাবে।

এআই/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি