ঢাকা, শনিবার   ৩০ মার্চ ২০২৪

ভারতের সহিংসতা আঞ্চলিক শান্তি রক্ষার অন্তরায়: ফখরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৭, ২৮ ফেব্রুয়ারি ২০২০

নাগরিকত্ব সংশোধন আইন (সিএএ) নিয়ে চলমান ভারতের সহিংসতা আঞ্চলিক শান্তি, সৌহার্দ্য ও সহযোগিতার জন্য অন্তরায় হয়ে দাঁড়াবে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘আমরা আশা করবো ভারত তার দেশের জনগণের কথা চিন্তা করে এনআরসি সমস্যা সমাধান করবে।’

আজ শুক্রবার দুপুরে কক্সবাজারের রামু সীমা মহাবিহার সংলগ্ন মেরংলোয়া মাঠে একুশে পদকপ্রাপ্ত বৌদ্ধ ধর্মীয় গুরু উপ-সংঘরাজ পন্ডিত সত্যপ্রিয় মহাথেরর অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।
 
মির্জা ফখরুল বলেন, ‘মিথ্যা মামলায় কারান্তরীণ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যাওয়া প্রয়োজন। এ জন্য বিএনপির পক্ষ থেকে আদালতে তার জামিন চাওয়া হয়েছে। আদালত তার জামিন নামঞ্জুর করাতে আশাহত হয়েছি।’

এসময় বক্তব্য রাখেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু, চেয়ারপার্সনের উপদেষ্টা ড. সুকোমল বড়ুয়া, সাবেক সাংসদ লুৎফুর রহমান কাজল প্রমুখ। এর আগে মির্জা ফখরুল প্রয়াত সত্যপ্রিয়’র মরদেহে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন। 

রামু সীমা মহাবিহারের অধ্যক্ষ উপ-সংঘরাজ পন্ডিত সত্যপ্রিয় মহাথের গত ৪ অক্টোবর ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান।  দীর্ঘ ১৪৮ দিন বৌদ্ধ ধর্মীয় রীতিনীতি অনুসারে সংরক্ষণের পর তার দাহক্রিয়া সম্পাদন করা হবে। এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ৩দিন ব্যাপী জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠান।

এআই/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি