ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

মাঙ্কিপক্সের উপসর্গ, চুয়াডাঙ্গায় আইসোলেশনে নারী

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ১০:১০, ১০ জুন ২০২২ | আপডেট: ১০:৪৬, ১০ জুন ২০২২

মাঙ্কিপক্সের উপসর্গ দেখা দেয়ার পর চুয়াডাঙ্গার এক নারীকে তার বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে। 

বৃহস্পতিবার (০৯ জুন) ওই নারী সদর হাসপাতালে চিকিৎসা নিতে এসেছিলেন। পরে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে হোম আইসোলেশনে পাঠায় হাসপাতাল কর্তৃপক্ষ। 

ওই নারী চুয়াডাঙ্গা উপজেলার শঙ্করচদ্র ইউনিয়ন ভান্ডারদহ গ্রামের বাসিন্দা। 

অসুস্থ ওই নারীর ছেলে একুশে টেলিভিশনকে বলেন, “গত মঙ্গলবার হঠাৎ করে মায়ের হাতের তালুসহ শরীরের বিভিন্ন অংশে ফোসকা উঠতে শুরু করে। পরে চিকিৎসার জন্য সদর হাসপাতালে নিয়ে আসি। চিকিৎসক জানিয়েছেন, মায়ের শরীরের ফোসকাগুলো মাঙ্কিপক্সের উপসর্গ হতে পারে।”

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ওয়াহিদ মাহমুদ রবিন বলেন, “ষাটোর্ধ্ব বৃদ্ধার হাতের তালু, আঙ্গুল, শরীরের বিভিন্ন অংশে বড় বড় ফোসকা উঠেছে। সেই সঙ্গে তিনি জ্বর, মাথাব্যথা, শরীর ব্যথা ও দুর্বলতা নিয়ে চিকিৎসা নিতে আসেন। আমাদের কাছে মাঙ্কিপক্সের উপসর্গ মনে হওয়ায় তাৎক্ষণিক চিকিৎসা দিয়ে তাকে হোম আইসোলেশনে পাঠানো হয়েছে। পরে বিষয়টি জেলা সিভিল সার্জন ও হাসপাতাল তত্ত্বাবধায়ককে জানানো হয়েছে।”

চুয়াডাঙ্গা জেলা সিভিল সার্জন সাজ্জাদ হোসেন বলেন, “হাসপাতালে চিকিৎসা নিতে আসা এক নারীর শরীরে মাঙ্কিপক্স রোগের উপসর্গ পাওয়া গেছে বলে জানতে পেরেছি। বিষয়টি ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশনকে জানানো হয়েছে। তারা এসে শরীরের নমুনা সংগ্রহ করেছে। নমুনা পরীক্ষা রিপোর্ট না পেলে, মাঙ্কিপক্স আক্রান্ত কিনা তা নিশ্চিত করে বলা যাবে না।” 

এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি