ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

রেড ক্রিসেন্টের স্বাধীনতা দিবস উদযাপন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৩, ২৬ মার্চ ২০২২

ঢাকায় নানা আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। স্বাধীনতার ৫১ বছর পূর্তি উপলক্ষে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নানা আয়োজনের মধ্যে ছিল জাতীয় পতাকার সঙ্গে সোসাইটির পতাকা উত্তোলন, জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, হাসপাতালে রোগীদের মাঝে খাবার বিতরণ ও রক্ত সংগ্রহ কার্যক্রম।

শনিবার সকাল সাড়ে ৭টায় জাতীয় সদর দপ্তরে মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে জাতীয় পতাকা উত্তোলন করেন সোসাইটির ভাইস চেয়ারম্যান নূর-উর-রহমান এবং সোসাইটির মহাসচিব কাজী শফিকুল আযম উত্তোলন করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পতাকা। পরে স্বাধীনতার মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। 

এসময় ভাইস চেয়ারম্যান নূর-উর রহমান বলেন, “বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণার মধ্য দিয়েই মুক্তিকামী বাঙালী এক রক্তক্ষয়ী সংগ্রামের দিকে ধাবিত হয় এবং স্বাধীনতা অর্জন করে। এই স্বাধীনতার সুফল সবার কাছে পৌঁছে দিতেই নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।”

স্বাধীনতা দিবস উদযাপনে সোসাইটির উপ-মহাসচিব মো. রফিকুল ইসলামসহ পরিচালকবৃন্দ এবং বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পতাকা উত্তোলন শেষে সোসাইটির অপারেশনস-এর পরিচালক মো. নূর ইসলাম খানের নেতৃত্বে সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন সোসাইটির উপ-পরিচালক খান মুহাম্মদ তাজুল ইসলাম সহ যুব-স্বেচ্ছাসেবকরা।

এছাড়াও দিবসটি উপলক্ষে দেশের বিভিন্ন স্থানে রক্ত সংগ্রহ কার্যক্রম পরিচালনা করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। 

এদিন রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে রোগীদের মাঝে উন্নত খাবার বিতরণ করা হয়।
আরএমএ/ এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি