ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

লম্বা নাকি বেঁটে, কাদের ত্বকে বেশি ইনফেকশনের সমস্যা হয়?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৯, ১ জুলাই ২০২২

সম্প্রতি বিশেষজ্ঞরা যে তথ্য প্রকাশ করেছেন, তাতে নির্দিষ্টভাবে বলা হচ্ছে, কোন ধরনের ব্যক্তিদের মধ্যে সবথেকে বেশি ত্বক এবং স্নায়ুর সমস্যা দেখা দেয়।

গরমকাল হোক কিংবা শীতকাল বা বর্ষাকাল। আবহাওয়ার পরিবর্তন হোক কিংবা জীবানু সংক্রমণের জন্য। বহু মানুষেরই ত্বকের সমস্যা দেখা দেয়। হতে পারে স্নায়ুর অসুখও। তবে, সম্প্রতি বিশেষজ্ঞরা যে তথ্য প্রকাশ করেছেন, তাতে নির্দিষ্টভাবে বলা হচ্ছে, কোন ধরনের ব্যক্তিদের মধ্যে সবথেকে বেশি ত্বক এবং স্নায়ুর সমস্যা দেখা দেয়।

ত্বক ও স্নায়ুর ইনফেকশনের সমস্যায় বিশেষজ্ঞদের তথ্য-

বিশেষজ্ঞদের মতে, বেশি উচ্চতা সম্পন্ন মানুষের মধ্যে দেখা দেয় নানা শারীরিক সমস্যাও। যা কম উচ্চতা সম্পন্ন মানুষদের মধ্যে কম দেখা দেয়। বিশেষজ্ঞদের মতে, ত্বকের ইনফেকশন এবং স্নায়ুর সমস্যাও বেশি উচ্চতা সম্পন্ন ব্যক্তিদের মধ্যে বেশি দেখা দেয়। গবেষকদের মতে, একজন মানুষের উচ্চতায় তার শারীরিক নানা সমস্যা ধরা পড়ে। এমনকি হৃদরোগ থেকে ক্যানসার সমস্ত কিছুরই সম্ভাবনা নানা প্রকার হয় নানা উচ্চতার ব্যক্তিদের মধ্যে।

সম্প্রতি যে তথ্য প্রকাশ হয়েছে. তার মাধ্যমে জানা যাচ্ছে, লম্বা ব্যক্তিদের শরীরে এমন কিছু সমস্যা তৈরি হয়, যার ফলস্বরূপ তাদের মধ্যে ত্বকের ইনফেকশন এবং স্নায়ুর সমস্যা বেশি হতে দেখা গিয়েছে।

এছাড়াও পায়ে এবং পায়ের পাতায় আলসারের সমস্যাও দেখা দিতে পারে। বিভিন্ন সমীক্ষার মাধ্যমে এই তথ্য প্রকাশিত হয়েছে। প্রায় ২৫ হাজার মানুষের মধ্যে সমীক্ষা করা হয়। যে সমীক্ষায় ধরা পড়েছে এই তথ্য। তার লম্বা ব্যক্তিদের ত্বকের বা স্নায়ুর কোনও সমস্যা দেখা দিলে দ্রুত চিকিৎসকের সঙ্গে পরামর্শ করার কথা বলছেন বিশেষজ্ঞরা।

সূত্র: এবিপি আনন্দ

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি