ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

শহীদ মোহাম্মদ ময়েজউদ্দিনের শাহাদাৎ বার্ষিকী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৭, ২৭ সেপ্টেম্বর ২০২১

শহীদ মোহাম্মদ ময়েজউদ্দিনের ৩৭তম শাহাদাৎ বার্ষিকী ২৭ সেপ্টেম্বর। তিনি ১৯৮৪ সালে সেনা-শাসক এরশাদের বিরুদ্ধে সংগঠিত স্বৈরাচার বিরোধী আন্দোলনে শহীদ হয়েছিলেন। 

শহীদ ময়েজউদ্দিন ছিলেন আইনজীবী, সমাজকর্মী ও বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে সক্রিয় অংশগ্রহণকারী। তিনি ১৯৩০ সালের ১৭ মার্চ গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার বড়হরা গ্রামে জন্ম গ্রহণ করেন। তার বাবার নাম মো. ছুরত আলী ও মাতার নাম মোসাম্মৎ শহর বানু। পিতা-মাতার চার পুত্র সন্তানের মধ্যে তিনি জ্যেষ্ঠ। তারই সুযোগ্য কন্যা বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বর্তমানে কালীগঞ্জ থেকে নির্বাচিত সংসদ সদস্য।

শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে সোমবার শহীদ ময়েজউদ্দীন স্মৃতি সংসদসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদনসহ সামাজিক দূরত্ব বজায় রেখে ঢাকা ও গাজীপুরে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। 

শহীদ ময়েজউদ্দিনের কন্যা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকী এমপি শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে সামাজিক দূরত্ব বজায় রেখে কর্মসূচি পালন করার জন্য ঢাকা ও গাজীপুরে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগসহ সকল নেতাকর্মীদের প্রতি অনুরোধ জানিয়েছেন। 
সূত্র : বাসস
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি