ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

শিল্পপতি জহুরুল ইসলামের মৃত্যুবার্ষিকী আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৭, ১৯ অক্টোবর ২০২০

মুক্তিযুদ্ধের সংগঠক ও ইসলাম গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শিল্পপতি জহুরুল ইসলামের ২৫তম মৃত্যুবার্ষিকী আজ। ১৯৯৫ সালে ৬৭ বছর বয়সে সিঙ্গাপুরের একটি হাসপাতালে ইন্তেকাল করেন তিনি। ব্যক্তিত্বে, মানবতায়, ব্যবসায় এবং সমাজসেবায় তিনি ছিলেন অনন্য।

১৯২৮ সালের ১ আগস্ট কিশোরগঞ্জের ভাগলপুরে এক সল্ফ্ভ্রান্ত মুসলিম পরিবারে জহুরুল ইসলামের জন্ম। মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য তিনি সর্বজনবিদিত। মুক্তিযুদ্ধের সময় লন্ডন থেকে সুবিদ আলী ছদ্মনামে স্বাধীনতাকামীদের জন্য তিনি অর্থ পাঠাতেন। ১৯৭৪ সালে দুর্ভিক্ষের সময়ও কিশোরগঞ্জের বিভিন্ন অঞ্চলে তিনি অনেক লঙ্গরখানা খুলেছিলেন।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ সকাল সাড়ে ১১টায় কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। ইসলাম গ্রুপের চেয়ারম্যান মঞ্জুরুল ইসলাম এ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। 

এ ছাড়া বাজিতপুর সরকারি কলেজ, আফতাব উদ্দিন স্কুল অ্যান্ড কলেজ, রহিমা বালিকা বিদ্যালয়, হাফেজ আব্দুর রাজ্জাক পাইলট মডেল  উচ্চ বিদ্যালয়, বাজিতপুর রাজ্জাকুন্নেছা (আরএন) সরকারি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ, নাজিরুল ইসলাম কলেজিয়েট স্কুলসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে পৃথক দোয়া ও মিলাদ মাহফিল হবে।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি