ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড পেল ‘মাঞ্জা’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩২, ৩১ ডিসেম্বর ২০২১ | আপডেট: ২০:৩৪, ৩১ ডিসেম্বর ২০২১

করোনাকালীন সংকটময় মুহূর্তে জাতীয় ও আন্তর্জাতিকভাবে বাংলাদেশ এবং বৈশ্বিক যুবাদের অনন্য মানবিক অবদানের স্বীকৃতি দিতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতায় বৃহস্পতিবার ‘ঢাকা ওআইসি ইয়্যুথ ক্যাপিটাল ২০২০’-এর অধীনে প্রথমবারের মত প্রধানমন্ত্রীর নামে ‘শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২০’ প্রদান করা হয়েছে।

এর মাধ্যমে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় যুবকদের একক ও দলীয়ভাবে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার, সার্টিফিকেট ও সম্মাননা প্রদান করেছে।  

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জাঁকজমকপূর্ণ আয়োজনে কর্পোরেট সাপোর্ট ইন ভলান্টারি ইয়ুথ অ্যাক্টিভিটিস ক্যাটাগরিতে মাঞ্জার পক্ষে পুরস্কার ও সম্মাননা গ্রহণ করেন ১২ জন প্রতিষ্ঠাতা মেম্বারদের মধ্যে কে এম আল রাফসান জানি সিদ্দিকী (দিগন্ত) এবং আরমান হোসেন।

২০২০ সালে করোনার শুরু থেকে পুরান ঢাকার অহসায় মানুষের জন্য কাজ করে এই সংগঠন। খাবার বিতরণ, বাড়ি বাড়ি গিয়ে বাজার পৌঁছে দেয়া, রক্ত দান, প্লাজমা ডোনেট, অক্সিজেন সেবা, লাশ দাফন, ছিন্নমুল শিশুদের প্রতিদিন খাবারের ব্যবস্থা করে দেয়া। তার পুরস্কার স্বরুপ স্বীকৃতি পেল মানবিক এই সংগঠন।  

রাষ্ট্রপতি আবদুল হামিদ বঙ্গভবন থেকে তরুণদের উদ্দেশে ওই অনুষ্ঠানে ভার্চুয়ালি ভাষণ দান করেন। বিশ্বব্যাপী যুব সমাজকে একত্রিত করার অন্যতম বৃহৎ এই প্লাটফর্মের বছরব্যাপী অনুষ্ঠানের জমকালো সমাপনী অনুষ্ঠানে রাষ্ট্রপতি বলেন, তরুণরাই আমাদের সাম্প্রতিক উন্নয়নের সম্মুখ সারির লড়াকু শক্তি।

এটি আমাদের আশাবাদী ও আত্মবিশ্বাসী করে যে, এই তরুণরাই একটি উন্নত ভবিষ্যৎ নিয়ে আসবে। 

পুরস্কার বিতরণীতে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, এমপি, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, এমপিসহ উপস্থিত ছিলেন রুশ ফেডারেশনের তাতারস্তান প্রজাতন্ত্রের যুব বিষয়ক মন্ত্রী তিমুর সুলেইমানোভ, আইসিওয়াইএফ সভাপতি তাহা আয়হান এবং যুবক ও ক্রীড়া মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব আখতার হোসেন।

এছাড়া মাঞ্জার অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য, কে এম আল রাফসানজানি সিদ্দিকী ( দিগন্ত ) বলেন, যারা আমাদের নিরলস ভাবে পাশে ছিলো আমাদের ভলেন্টিয়াররা এবং আমাদের সম্মানীত উপদেষ্টাগণ সবার প্রতি আমরা কৃতজ্ঞ। আপনাদের ভালোবাসাতেই আমাদের এই অর্জন।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি