ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সাংবাদিক বজলুর রহমানের মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশিত : ০৯:০০, ২৬ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ১৫:৫৮, ১৯ মার্চ ২০১৯

বিশিষ্ট সাংবাদিক, মুক্তিযোদ্ধা ও দৈনিক সংবাদ সম্পাদক বজলুর রহমানের একাদশ মৃত্যুবার্ষিকী আজ। ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন।

বজলুর রহমান ১৯৪১ সালের ৩ আগস্ট ময়মনসিংহের ফুলপুর থানার চরনিয়ামতপুর গ্রামে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে এমএ পাস করে ১৯৬১ সালে সংবাদে সহকারী সম্পাদক হিসেবে সাংবাদিকতা শুরু করেন তিনি। পরে ভারপ্রাপ্ত সম্পাদক ও সম্পাদক হন। তিনি ছিলেন নির্লোভ, স্বপ্রতিভায় আলোকিত কৃতী মানুষ। সংবাদে সম্পাদকের দায়িত্ব পালনের পাশাপাশি তিনি সাপ্তাহিক একতা সম্পাদকেরও দায়িত্ব পালন করেন। মুক্তিযুদ্ধ চলাকালে বজলুর রহমানের সম্পাদনায় ‘মুক্তিযুদ্ধ’ নামে একটি পত্রিকা প্রকাশিত হতো।

বজলুর রহমান মহান মুক্তিযুদ্ধ, বাষট্টির ছাত্র আন্দোলন, ছেষট্টির ছয় দফা আন্দোলন, ঊনসত্তরের গণঅভ্যুত্থান, পঁচাত্তরে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর সামরিক শাসনবিরোধী আন্দোলন ও নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলনে সক্রিয়ভাবে অংশ নেন।

তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন সংগঠন নানা অনুষ্ঠানের আয়োজন করেছে। সংবাদ পরিবার এবং বজলুর রহমানের সহধর্মিণী মতিয়া চৌধুরীসহ পরিবারের সদস্যরা ও বজলুর রহমান ফাউন্ডেশন সকালে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তার কবরে পুষ্পস্তবক অর্পণ করবেন।

এ ছাড়া রয়েছে কবর জিয়ারত ও মরহুমের আত্মার শান্তি কামনায় দোয়া মাহফিল।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি