ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সাংবাদিক রণেশ মৈত্র হাসপাতালে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩২, ১৩ ডিসেম্বর ২০১৮

একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক ও রাজনীতিক রণেশ মৈত্র গুরুতর অসুস্থ। গত মঙ্গলবার সন্ধ্যায় ঢাকায় ছেলের বাসায় হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. বিপুল অধিকারীর তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে। হাসপাতালে পৌঁছার পরপরই তাকে কার্ডিওলজি বিভাগের সিসিইউ-২-তে ভর্তি করা হয়। অবস্থার উন্নতি হওয়ার পর তাকে গতকাল বুধবার কেবিনে স্থানান্তর করা হয়েছে।
বিএসএমএমইউর পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন বলেন, ‘রণেশ মৈত্রের শ্বাসকষ্ট রয়েছে। আরও কিছু শারীরিক সমস্যা রয়েছে। তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা চলছে। তবে আগের তুলনায় তার অবস্থার কিছুটা উন্নতি হয়েছে।’

রণেশ মৈত্র ১৯৬১ সালে পাবনায় পূর্ব পাকিস্তান মফস্বল সাংবাদিক সম্মেলনের মাধ্যমে গঠিত পূর্ব পাকিস্তান সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এই সম্মেলনের মাধ্যমে মফস্বল সাংবাদিকরা তাদের পেশার স্বীকৃতি পান। সেই বছরেই প্রতিষ্ঠিত পাবনা প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সম্পাদক নির্বাচিত হন রণেশ মৈত্র। এ ছাড়া তিনি দীর্ঘদিন পাবনা প্রেস ক্লাবের সভাপতি ও সম্পাদকের দায়িত্ব পালন করে জেলার সাংবাদিকদের নেতৃত্ব দিয়েছেন।
সফল আইনজীবী হিসেবেও দীর্ঘদিন দায়িত্ব পালন করেন তিনি। পরে আইন পেশা থেকেও স্বেচ্ছায় অবসর নেন। ২০১৭ সালে তিনি সাংবাদিকতায় একুশে পদক লাভ করেন। তার স্ত্রী পূরবী মৈত্র বাংলাদেশ মহিলা পরিষদের পাবনা জেলা শাখার সভাপতি। রণেশ মৈত্রের প্রকাশিত গ্রন্থ ‘রুদ্র চৈতন্যে বিপন্ন বাংলাদেশ’ পাঠক মহলে ব্যাপক সমাদৃত হয়।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি