ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সাইফুর রহমানের ৯ম মৃত্যুবার্ষিকী আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৬, ৫ সেপ্টেম্বর ২০১৮

আজ বুধবার, ৫ সেপ্টেম্বর ২০১৮। সাবেক অর্থমন্ত্রী এম. সাইফুর রহমানের নবম মৃত্যু বার্ষিকী আজ। ২০০৯ সালের এই দিনে মৌলভীবাজার থেকে ঢাকায় আসার পথে আশুগঞ্জের কাছে সড়ক দুর্ঘটনায় ৭৭ বছর বয়সে মারা যান তিনি।

১৯৩২ সালে মৌলভীবাজারে জন্ম গ্রহণ করেন সাইফুর রহমান। পেশায় চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট সাইফুর রহমান টেকনোক্র্যাট মন্ত্রী হিসেবে বিএনপির সঙ্গে পথচলা শুরু করেন। দীর্ঘ সময় সক্রিয়ভাবে রাজনীতি করেছেন তিনি। ছিলেন বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য। যদিও ১/১১ পরবর্তীকালে জীবনের শেষ কয়েক মাস সক্রিয় রাজনীতি থেকে একরকম বিদায়ই নিয়েছিলেন সাবেক এ অর্থমন্ত্রী।

সাইফুর রহমান ১৯৯৬ সালে ষষ্ঠ ও সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩, ২০০১ সালের অষ্টম সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ ও সিলেট-১ আসন থেকে বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৬ সালের ৮ জুন সংসদে দ্বাদশ বাজেট পেশ করে দেশের সংসদীয় ইতিহাসে সর্বাধিক সংখ্যক বাজেট পেশকারী হিসেবে রের্কড গড়েন তিনি। দীর্ঘদিন বাংলাদেশের অর্থমন্ত্রীর দায়িত্ব পালন ছাড়াও দেশ-বিদেশের বিভিন্ন প্রতিষ্ঠানে নানা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন তিনি।

সাইফুর রহমানের ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করেছে মৌলভীবাজার ও সিলেট জেলা বিএনপি। এর মধ্যে রয়েছে মিলাদ মাহফিল, মাজার জিয়ারত, কাঙালিভোজ ও আলোচনা সভা।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি