ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

সাইফুল আলমের ৬৬তম জন্মদিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৪, ১ নভেম্বর ২০২১

দৈনিক যুগান্তরের সম্পাদক এবং জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলমের ৬৬তম জন্মদিন ১ নভেম্বর, সোমবার। ১৯৫৬ সালের এই দিনে তিনি ঢাকার ফরাশগঞ্জে জন্মগ্রহণ করেন।

সাইফুল আলম ১৯৭৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকা অবস্থায় সাপ্তাহিক ‘কিশোর বাংলা’য় সহসম্পাদক হিসেবে সাংবাদিকতা জীবন শুরু করেন। এরপর নিরবচ্ছিন্নভাবে এই পেশায়ই সাফল্যের সঙ্গে পথ চলছেন। কিশোর বাংলার পর তিনি দৈনিক জনতায় জ্যেষ্ঠ প্রতিবেদক (১৯৮৩-৮৪), দৈনিক নব অভিযানে প্রধান প্রতিবেদক (১৯৮৫), দৈনিক ইনকিলাবে (১৯৮৬ থেকে ১৯৯৯ সালের আগস্ট পর্যন্ত) জ্যেষ্ঠ প্রতিবেদক হিসেবে দায়িত্ব পালন করেন।

দৈনিক যুগান্তরের পথচলার শুরু থেকেই পত্রিকাটির সঙ্গে আছেন সাইফুল আলম। ১৯৯৯ সালের ১ সেপ্টেম্বর তিনি দৈনিক যুগান্তরে প্রধান প্রতিবেদক হিসেবে নিয়োগ পান। এরপর পত্রিকাটির উপসম্পাদক, নির্বাহী সম্পাদক পদে দায়িত্ব পালন করেন। ২০১৩ সালের ১৯ নভেম্বর তিনি যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পান। পরে যুগান্তরের ২১তম প্রতিষ্ঠাবার্ষির্কীর অনুষ্ঠানে সাইফুল আলমকে সম্পাদক ঘোষণা করা হয়। দীর্ঘ কর্মজীবনে তিনি সাপ্তাহিক চিত্রালী, মশাল, আগামীসহ বিভিন্ন পত্রিকায় লেখালেখি করেছেন। তিনি সাংবাদিকদের সবচেয়ে মর্যাদাপূর্ণ প্রতিষ্ঠান জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি। এ ছাড়া জাতীয় প্রেসক্লাবের জ্যেষ্ঠ সহসভাপতি ২০১৭-২০১৮, দুই দফায় যুগ্ম সম্পাদক (১৯৯৫-১৯৯৬ ও ১৯৯৭-১৯৯৮) ও দুবার ব্যবস্থাপনা কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

ঢাকা রিপোটার্স ইউনিটির (ডিআরইউ) প্রতিষ্ঠাতা সদস্য সাইফুল আলম বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) পরিচালনা কমিটির সদস্য ছিলেন ১৯৯৭ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত। ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত তিনি বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন। 

জন্মদিন উপলক্ষে সোমবার সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবের টিভি লাউঞ্জে কেক কেটে এবং মিষ্টিমুখ করিয়ে তাঁকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এ সময় তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, এনটিভির পরিচালক নুরুদ্দীন আহমেদ, জাতীয় প্রেসক্লাবের জ্যেষ্ঠ সহসভাপতি কবি হাসান হাফিজ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নবনির্বাচিত সভাপতি ওমর ফারুক, যুগ্ম মহাসচিব শেখ মামুন, দপ্তর সম্পাদক সেবিকা রানি, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি (একাংশ) কাদের গনি চৌধুরী, ডিইউজের সাধারণ সম্পাদক (একাংশ) সাজ্জাদ আরম খান তপুসহ জ্যেষ্ঠ সাংবাদিকেরা।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি