ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

সাবেক এমপি শংকরের প্রয়াণ দিবস আজ

নাটোর প্রতিনিধি 

প্রকাশিত : ১১:০৬, ১৩ সেপ্টেম্বর ২০২০

নাটোরের প্রয়াত আওয়ামী লীগ নেতা সাবেক সংসদ সদস্য শংকর গোবিন্দ চৌধুরীর ২৫তম প্রয়ান দিবস আজ। এ উপলক্ষে পারিবারিকভাবে তার প্রতিকৃতিতে ও সদর উপজেলার ছাতনী শ্মশান বেদিতে শ্রদ্ধা নিবেদন শেষে ছাতনী ও ভাবনী গ্রামে প্রসাদ বিতরণ করা হয়। 

দিনের শুরুতে শংকর চৌধুরীর নিচাবাজারস্থ বাসভবনের প্রতিকৃতিতে পরিবারের পক্ষ থেকে শ্রদ্ধা জানান তার মেয়ে পৌর মেয়র উমা চৌধুরী জলি। এ সময় তিনি তার বাবার আত্মার শান্তি কামনা করে প্রার্থনা করেন। 

শ্রদ্ধা নিবেদনকালে পরিবারের অন্য সদস্যসহ আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী ও পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। পরে তারা সকলেই সদর উপজেলার ছাতনী শ্মশানে গিয়ে প্রয়াত নেতার বেদীতে যান। সেখানে পুস্পার্ঘ অর্পণ  ও  প্রার্থনা শেষে প্রয়াত নেতার প্রতি শ্রদ্ধা জানাতে এক মিনিট নিরবতা পালন করেন।  

বেলা ১১টায় নিচাবাজার মহাপ্রভুর আখড়ায় জেলা হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদ প্রয়াত নেতার স্মৃতিচারণের উদ্দেশ্যে স্মরণ সভার আয়োজন করেছে। 

সংগঠনের সভাপতি চিত্ত রঞ্জন সাহা বলেন,‘অনুষ্ঠানে প্রয়াত নেতার মেয়ে নাটোরের পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি উমা চৌধুরী জলিসহ জেলা আওয়ামী লীগ ও পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।’

প্রয়াত শংকর গোবিন্দ চৌধুরী ১৯৭০-এর নির্বাচনে এমসিএ নির্বাচিতসহ ৭তম জাতীয় সংসদ সদস্য ছিলেন। এছাড়া তিনি নাটোর পৌরসভার দু’বার চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি বঙ্গবন্ধু সরকারের সময় গর্ভনর নিযুক্ত হন। ১৯৯৬ সালের ১৩  সেপ্টেম্বর  পরলোকগমন করেন শংকর চৌধুরী। 
এআই/এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি