ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সাবেক শিক্ষামন্ত্রী এএসএইচকে সাদেকের মৃত্যুবার্ষিকী আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১১, ৯ সেপ্টেম্বর ২০১৮

আজ রোববার, ৯ সেপ্টেম্বর ২০১৮। সাবেক শিক্ষামন্ত্রী এএসএইচকে সাদেকের ৭ম মৃত্যুবার্ষিকী আজ। ২০০৭ সালের আজকের এই দিনে তার কেশবপুরস্থ বাসভবনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ৭৩ বছর বয়সে তিনি মৃত্যুবরণ করেন।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে রোববার বেলা সাড়ে ১১টায় সাগরদাঁড়িস্থ আবু শারাফ সাদেক কারিগরি ও বাণিজ্য মহাবিদ্যালয়ের উদ্যোগে স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

এছাড়া বিকাল সাড়ে ৩টায় কেশবপুরস্থ আবু শারাফ সাদেক অডিটোরিয়ামে পরিবারের পক্ষ থেকে দোয়া মাহফিল ও স্মরণসভার আয়োজন করা হয়েছে। আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে সকাল ৯টায় মরহুমের স্মরণে দোয়া মাহফিল, স্মরণসভার আয়োজন করা হয়েছে।

বিভিন্ন কর্মসূচিতে প্রধান অতিথি থাকবেন মরহুম এএসএইচকে সাদেকের স্ত্রী জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক।

এএসএইচকে সাদেক সাবেক শিক্ষামন্ত্রী ও আওয়ামীলীগের কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য ছিলেন। এছাড়াও যশোর-৬ কেশবপুর আসন থেকে ১৯৯৬ সালে ও ২০০১ সালে আওয়ামীলীগের দলীয় প্রার্থী হিসেবে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। ১৯৯৬ সালের আওয়ামীলীগ সরকারের শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি ২১ ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি আদায়ে কার্যকর ভূমিকার জন্য ২০১০ সালে মরণোত্তর একুশে পদক পান।

এমএইচ/একে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি