ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

সামনেই মা দিবস, কীভাবে কাটাবেন দিনটা?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৯, ৭ মে ২০২২

জন্ম, বড় হয়ে ওঠা, প্রথম শিক্ষা থেকে সুরু করে জীবনের সব গুরুত্বপূর্ণ মুহূর্তেই জড়িয়ে থাকে মা। একটা দিন দিয়ে মায়ের অবদান মাপা যায় না ঠিকই, কিন্তু অবদানকে সম্মান জানাতে বিশ্বজুড়ে পালিত হয় একটি বিশেষ দিন। প্রতি বছর মে মাসের দ্বিতীয় রবিবার পালিত হয় মা দিব। এ বছর ৮ মে পড়েছে দিবসটি। 

বিশেষ দিনটি নানা ভাবেই উদযাপন করা যায়। দেখে নিন তারই কয়েকটা উপায়। 

> সারাবছরই তো নিজের নানা প্ল্যানিং থাকে। এবার দিনটি কাটাতে পারেন মায়ের সঙ্গে। সারাদিন তার সঙ্গে থাকুন, গল্প করুন। 

>দিনভর নানা কাজে ব্যস্ত থাকেন মায়েরা। এই দিনে মায়ের কাজে সাহায্য করা যায়। সেটা ঘর সাফ করা হোক বা বাজার করা সহ যেকোনও গৃহস্থালির কাজে সাহায্য করতে পারেন। 

> ছোট থেকে মায়ের রান্না খেয়ে প্রায় সকলেই অভ্যস্ত। দিনটিতে রান্নার কাজটি নিজের হাতে নিতেই পারেন। ভালো লাগবে আপনার মায়ের। 

> রান্না না করলে রয়েছে আরও একটি উপায়। এদিন মায়ের সঙ্গে কোনও পছন্দের রেস্তরাঁয় দুপুরের খাবার অথবা রাতের খাবার খেতে পারেন। 
 
> যে কোনও সারপ্রাইজ দিতে পারেন। অনেকদিন ধরেই আপনাকে কিছু বলে আসছে আপনার মা। সেটা আপনি করছেন না। এই দিনে আপনি সেই কাজটা করে ফেলুন। চমক পেতে ভালো লাগে মায়েদেরও।

> এমন কিছু জিনিস যা আপনার মায়ের খুবই পছন্দ। সেটা যদি আপনি জেনে থাকেন তাহলে তো সমস্যা নেই। না জানলে জেনে নিন। তারপর সেটা কিনে এনে চমকে দিতে পারেন। উপহার পেতে কার না ভালো লাগে।

> কেনা উপহার তো রয়েছেই। কিন্তু হাতে বানানো উপহারের কোনও বিকল্প নেই। কোনও ছবি আঁকতে পারেন বা কোনও কার্ড তৈরি করতে পারেন। নিজে মাথা খাটিয়ে কয়েক লাইন শুভেচ্ছাবার্তা হলে তো কথাই নেই। হাতে বানানো কার্ড পেলে খুশি হবেন মা।

> ছোট থেকেই অনেক কষ্ট করে বড় করে তোলেন মা। তার জন্য নিজের স্বপ্নও বাতিল করতে পিছপা হন না। এমন কোনও স্বপ্ন বা এমন কোনও জিনিস যা হয়তো পছন্দ হলেও এতদিন করেননি আপনার মা। সম্ভব হলে এবার সেটা দিতে পারেন আপনার মাকে।

>মাকে নিয়ে যেতে পারেন কোনও সিনেমা হলে। পছন্দের সিনেমা দেখার পাশাপাশি একসঙ্গে রেস্তরাঁয় খাওয়া-দাওয়াও সেরে ফেলতে পারেন।

সূত্র: এবিপি আনন্দ
এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি