ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সাম্বা বনাম রেড ডেভিলস, জমজমাট লড়াইয়ের অপেক্ষা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৭, ৬ জুলাই ২০১৮

সাম্বা ফুটবলের নাম আসলেই তো চোখের সামনে ভেসে উঠেন পেলে, জিকো, রোনাল্ডোদের চেহারা। সাম্বার সেই ধারা যে আজও বজায় রেখেছে নেইমার-কোতিনহোরা। আজ রাতেই মাঠে নামছে সাম্বানরা। প্রতিপক্ষ এবারের বিশ্বকাপের রেড ডেভিলস বেলজিয়াম। শক্তিমত্তার দিক থেকে সমানে সমান লড়াই হবে বলে আশা করা হচ্ছে।

আজ রাত ১২টায় কাজান এরিনায় বিশ্বকাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনাল সেজন্যই উত্তেজক হতে চলেছে। কারণ, দুই দলই তুলতে চাইবে ঝড়। গোলপোস্ট আগলানো নয়, বরং প্রতিপক্ষের জালে বল জড়াতেই ব্যস্ত থাকবেন তারা।

ব্রাজিল মানে একা নেইমার নন। রয়েছেন কুটিনহো, উইলিয়ানরাও। তবে রক্ষণাত্মক মিডফিল্ডারের ভূমিকায় কাজিমিরোর না থাকা সমস্যা হয়ে উঠতেই পারে। কাজিমিরোর পরিবর্তে নামতে পারেন ফের্নান্দিনহো। তাঁর ভূমিকা খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। কারণ, এডেন অ্যাজার, রোমেলু লুকাকু, কেভিন দে ব্রুইন, মারুয়ান ফেলাইনিরা যাতে ধারালো হয়ে উঠতে না পারে সেই দায়িত্বটা তো ফের্নান্দিনহোকেই নিতে হবে।

এদিকে ব্রাজিল ও বেলজিয়াম দুই দলই জানিয়ে দিয়েছে তারা প্রস্তুত। মহাসমরের জন্য প্রস্তুত নেইমার, প্রস্তুত লুকাকো। তবে মহাসমরের আগে ভবিষ্যদ্বক্তা উট বলে দিয়েছেন, বেলজিয়াম-ই হতে যাচ্ছে বিজয়ী। বিশ্বকাপ জয়ের দিক থেকে ব্রাজিল ৫ বারের চ্যাম্পিয়ন। অন্যদিকে বেলজিয়াম এক বারের জন্যও বিশ্বকাপের স্বপ্ন বাস্তবায়ন করতে পারেনি। এদিকে দিয়ে এগিয়ে রয়েছে ব্রাজিল। তাই ব্রাজিলকেই বলা হচ্ছে, হট ফেভারিট।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি