ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সালাহকে নিয়ে পুতিনের ফোন, উজ্জীবিত রাশিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৬, ১৯ জুন ২০১৮ | আপডেট: ১৯:০৪, ১৯ জুন ২০১৮

‘প্রায় শতভাগ ফিট’- মোহামেদ সালাহকে নিয়ে এমনই বলেছিলেন মিসরের কোচ হেক্তর কুপার। তারপরও সালাহ খেলেননি উরুগুয়ের বিপক্ষে। তবে আজ আর কোন লুকোচুরি নয়। স্বাগতিক রাশিয়ার সঙ্গে সালাহর খেলার নিশ্চয়তা দিলেন কুপার। তাকে ছাড়া খেলতে নেমে বিশ্বকাপের আগে কোন ম্যাচই জিতেনি মিসর।

আজ রাশিয়ার বিপক্ষে হারলে গ্রুপ পর্ব থেকে ছিটকে যেতে হবে বলে সালাহকে যে কোন মূল্যে খেলাতে চান কুপার, সব ম্যাচের আগেই খেলোয়াড়দের ফিটনেস পরীক্ষা হয়। সালাহ’রও হয়েছে। আশা করছি ও খেলবে। এই ম্যাচটা আমাদের জন্য বাঁচা মরার।

সোভিয়েত ইউনিয়ন ভাঙার পর রাশিয়ার কখনো সুযোগ হয়নি দ্বিতীয় রাউন্ড খেলার। আজ মিসরকে হারালেই প্রথমবার শেষ ষোলোর ভুবনে নাম লিখবে তারা। উদ্বোধনী ম্যাচে সৌদি আরবকে ৫-০ গোলে হারানোর পর উজ্জীবিত রাশিয়া। প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ফোন আরও অনুপ্রাণিত করেছে তাদের।

টুর্নামেন্ট শুরুর আগে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কাছে জানতে চাওয়া হয়, শিরোপা জিতবে কোন দল? দ্বিতীয়বার না ভেবে পুতিনের উত্তর, ‘আয়োজকরা’! এবার দলের কোচকে ফোন করে সেই আস্থাই রেখেছেন তিনি।

রাশিয়ার কোচ স্তানিস্লাভ চেরচেসোভ দলকে উজ্জীবিত করার জন্য ধন্যবাদ জানালেন পুতিনকে, প্রথম ম্যাচের পর প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ফোন করে অভিনন্দন জানিয়েছেন সবাইকে আর এভাবেই খেলে যেতে বলেছেন। চেরচেসোভ বলেন, সালাহকে নিয়ে ভাবছি না আমরা। ওকে কিভাবে থামাতে হবে জানা আছে দলের। নিজেদের খেলাটাই খেলতে চাই আমরা।

আরকে//

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি