ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সুধাংশু শেখর হালদারের মৃত্যুবার্ষিকী আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৩, ২৯ সেপ্টেম্বর ২০২০

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বিশিষ্ট পার্লামেন্টারিয়ান, সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবী এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এ্যাডভোকেট সুধাংশু শেখর হালদারের ১৬তম মৃত্যুবার্ষিকী আজ। ২০০৪ সালের ২৯ সেপ্টেম্বর রাজধানী ঢাকার বারডেম হাসপাতালে তিনি মৃত্যু বরণ করেন। 

সংবিধানের দ্বাদশ সংশোধনী বিলের তিনি অন্যতম প্রণেতা ছিলেন। ১৯৬৮ সালে আইয়ুব বিরোধী আন্দোলনে এবং ১৯৮২, ১৯৮৩, ১৯৮৫ সালে হুসেইন মোঃ এরশাদের সামরিক শাসন বিরোধী আন্দোলনে সক্রিয় অংশ গ্রহণ করায় তিনি গ্রেফতার হয়ে অমানুসিক নির্যাতনের শিকার হন। তিনি ১৯৭৯ এবং ১৯৯১ সালে পিরোজপুর-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৮০ সালে বিবিসি তাকে উপমহাদেশের অন্যতম বিশিষ্ট পার্লামেন্টারিয়ান হিসেবে স্বীকৃতি দেয়। ১৯৮১ সাল থেকে আমৃত্যু তিনি বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন।

সুধাংশু শেখর হালদার এর ১৬তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে পিরোজপুর জেলা পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কালি মন্দির প্রাঙ্গণে আগামীকাল সকাল ১০টায় এক স্মরণসভার আয়োজন করেছে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি এ স্মরণ সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন।

এছাড়া সংরক্ষিত আসনের সংসদ সদস্য শেখ এ্যানী রহমান এবং সাবেক সংসদ সদস্য সাধনা হালদার উক্ত সভায় বিশেষ অতিথি থাকবেন।

এছাড়াও তারই প্রতিষ্ঠিত সুধাংশু শেখর হালদার টেকনিক্যাল এন্ড বিএম কলেজে স্মরণ সভার আয়োজন করেছে।

দীর্ঘদিন সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকা তার স্মৃতি বিজড়িত ঢাকার ফরাশগঞ্জের অনাথ আশ্রমে অনাথদের মাঝে আগামীকাল উন্নত খাবার পরিবেশন করা হবে।
সূত্র : বাসস
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি