ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

হল-ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত প্রত্যাখ্যান শিক্ষার্থীদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৪, ১৯ এপ্রিল ২০২২ | আপডেট: ১৯:৪৬, ১৯ এপ্রিল ২০২২

ঢাকা কলেজ অডিটোরিয়ামে শিক্ষার্থী ও ছাত্রনেতারা

ঢাকা কলেজ অডিটোরিয়ামে শিক্ষার্থী ও ছাত্রনেতারা

রাজধানীর নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় প্রতিষ্ঠানটি আগামী ৫ মে পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। সেইসঙ্গে শিক্ষার্থীদের মঙ্গলবার বিকেলের মধ্যে ছাত্রাবাস ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে। 

তবে কর্তৃপক্ষের হল-ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত প্রত্যাখ্যান করেছেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা। যেকোনো মূল্যে হল-ক্যাম্পাসে অবস্থানের কথা জানিয়ে তারা বলেন, ‘লাশ হব, তবুও হল-ক্যাম্পাস ছাড়ব না’।

মঙ্গলবার বিকাল সোয়া ৪টায় ঢাকা কলেজের অডিটোরিয়ামে বসে সম্মিলিতভাবে শিক্ষার্থী ও ছাত্রনেতারা এ ঘোষণা দেন।

এ বিষয়ে ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক ফুয়াদ হাসান বলেন, আমরা সম্মিলিতভাবে সিদ্ধান্ত নিয়েছি, প্রয়োজনে লাশ হয়ে ক্যাম্পাস ছাড়ব, তবুও হল ছাড়ব না। শিক্ষার্থীদের ওপর হামলা এবং গুলির ঘটনার বিচার চাই। এর সঙ্গে জড়িতদের বিচারের আওতায় আনার আগপর্যন্ত আন্দোলন চালবে। অধ্যক্ষ এর সুন্দর সমাধান করতে না পারলে পদত্যাগ করতে হবে।

এদিকে, সর্বশেষ তথ্য অনুযায়ী, নিউমার্কেট এলাকার পরিস্থিতি এখনো থমথমে, সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। বিকেল সোয়া ৪টা থেকে সেখানে দ্রুতগতির ইন্টারনেট সেবা বন্ধ করে দেয়া হয়েছে। 

ঢাকা কলেজে অবস্থান করা কয়েকজন জানান, তারা কোনো অপারেটরের দ্রুতগতির মোবাইল ইন্টারনেট পাচ্ছেন না।

এর আগে সোমবার রাতে নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষ শুরু হয়। মঙ্গলবারও ব্যবসায়ীদের সঙ্গে ফের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এসব সংঘর্ষের ঘটনায় পথচারী, শিক্ষার্থী, ব্যবসায়ী, হকারসহ অন্তত ৫০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং ইটপাটকেল নিক্ষেপ এবং পুলিশের টিয়ার শেল ও রাবার বুলেটে এসব মানুষ আহত হন। ঢাকা কলেজের দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ হয়েছেন বলেও জানা যায়। তবে আহতদের কারো অবস্থা আশঙ্কাজনক নয় বলে জানিয়েছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) কর্তৃপক্ষ।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি