ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

১ম জাতীয় বীমা দিবস আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৭, ১ মার্চ ২০২০ | আপডেট: ০৮:৪১, ১ মার্চ ২০২০

আজ ‘জাতীয় বীমা দিবস ২০২০’। ‘বীমা দিবসে শপথ করি, উন্নত দেশ গড়ি’- এই প্রতিপাদ্য নিয়ে আজ ১ মার্চ, রোববার দেশে প্রথমবারের মতো পালিত হচ্ছে দিবসটি।

আজ সকাল ১০টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানিকভাবে বীমা দিবসের উদ্বোধন করবেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬০ সালের ১ মার্চ তৎকালীন পাকিস্তানের আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেছিলেন। বঙ্গবন্ধুর বীমা খাতে যোগদানের দিনটিকে স্মরণীয় করে রাখতে গত ১৫ জানুয়ারি আইডিআরএ’র অনুরোধে ১ মার্চকে জাতীয় বীমা দিবস হিসেবে ঘোষণা করে সরকার।

এ দিবস উপলক্ষে বীমাশিল্পের উন্নয়ন ও বীমা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির জন্য র‌্যালি, বীমামেলা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এবার বীমা দিবসে প্রথমবারের মতো পাঁচজন বিশিষ্ট বীমা ব্যক্তিকে এই খাতে অবদান রাখায় বিশেষ সম্মাননা দেয়া হবে। এদের মধ্যে রয়েছেন- সাধারণ বীমা কর্পোরেশনের সাবেক চেয়ারম্যান খোদা বক্‌স, গোলাম মওলা, বিজিআইসি প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম এ সামাদ, জীবন বীমা কর্পোরেশনের সাবেক চেয়ারম্যান শামসুল আলম এবং ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির সাবেক ব্যবস্থাপনা পরিচালক সাফাত আহমেদ।

উল্লেখ্য, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সরকার ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত বছরব্যাপী ‘মুজিব বর্ষ’ ঘোষণা করেছে। এছাড়াও চলতি ২০১৯-২০ অর্থবছরের বাজেটেও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালনের কথা বলা হয়েছে। যাতে করে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী যথাযথভাবে পালন করা যায়।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি