ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

৩৫তম’র ননক্যাডারে নিয়োগ পেলেন আরও ১৪৬৬ জন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৭, ২০ জুলাই ২০১৭ | আপডেট: ০৯:৫৭, ২২ জুলাই ২০১৭

৩৫তম বিসিএস উত্তীর্ণদের মধ্যে থেকে আরও ১ হাজার ৪৬৬ জনকে দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডারের বিভিন্ন পদে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি। আজ বৃহস্পতিবার জরুরি এক বৈঠকে বাংলাদেশ পাবলিক সার্ভিক কমিশন (পিএসসি) এ সিদ্ধান্ত নেয়।

পিএসসি চেয়ারম্যান মোহাম্মদ সাদিক বলেন, আজকের বৈঠকে ৩৫তম বিসিএসের অপেক্ষমাণ তালিকা থেকে নন ক্যাডারে ১ হাজার ৪৬৬ জনকে নিয়োগের সিদ্ধান্ত হয়। এতে সমাজসেবা কর্মকর্তা, পরিবার পরিকল্পনা কর্মকর্তা, সহকারী রাজস্ব কর্মকর্তা, তথ্য কর্মকর্তা, শ্রম পরিদর্শকসহ ইত্যাদি পদ আছে।

তিনি আরো বলেন, এর মাধ্যমে ৩৫তম বিসিএসের নন-ক্যাডারে নিয়োগ প্রক্রিয়া শেষ করা হলো। এই নিয়োগের মাধ্যমে নন ক্যাডারে অপেক্ষমাণ সবাই চাকরি পেলেন। এরপর ৩৬তম বিসিএসের ক্যাডার ও নন ক্যাডারের কার্যক্রম শুরু করা হবে।

পিএসসি সূত্রে জানা গেছে, গত বছরের ৩০ আগস্ট ৩৫তম বিসিএসের নন ক্যাডারে নিয়োগের জন্য সব মন্ত্রণালয়ে চিঠি দেয় পিএসসি। এছাড়া বেশিসংখ্যক প্রার্থী যেন নিয়োগ পায় সেজন্য কোটার প্রার্থী না থাকলে সেখানে মেধাবীদের সুযোগ দেওয়ার প্রস্তাব পাঠানো হয় জনপ্রশাসন মন্ত্রণালয়ে। পরে পিএসসির প্রস্তাবটি মন্ত্রিপরিষদে গেলে কোটা শিথিলের সুপারিশ করা হয়।

৩৫ তম বিসিএসে ৫ হাজার ৫৩৩ জন উত্তীর্ণ হন। গত বছরের ১৭ আগস্ট ৩৫তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়। উত্তীর্ণদের মধ্যে ২ হাজার ১৫৮ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ করা হলেও পদস্বল্পতার কারণে ৩ হাজার ৩৫৯ জনকে নন ক্যাডারের জন্য রাখা হয়। একইসঙ্গে তাদের নন ক্যাডারে নিয়োগের জন্য গত বছরের নভেম্বরে প্রথমবারের মতো অনলাইনে আবেদনপত্র নেওয়া হয়। ২ হাজার ৬২৬ জন এতে আবেদন করেন।

এর আগে দুই মেয়াদে ৩৫তম’র নন ক্যাডারে আর ৫৩৬জনকে নিয়োগের সুপারিশ করে পিএসসি।

ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি