ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

৪-২ গোলে এগিয়ে ফ্রান্স

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩৪, ৩০ জুন ২০১৮ | আপডেট: ২২:০৭, ৩০ জুন ২০১৮

নক আউট পর্বের প্রথম ম্যাচ। কেউ কাউকে ছেড়ে কথা বলবে না এটাই স্বাভাবিক। আর সেই স্বাভাবিকতায় উত্তেজনার প্রতিটি পরদ জড়িয়ে দিচ্ছেন ফ্রান্স ও আর্জেন্টিনার খেলোয়াড়েরা। চলতি রাশিয়া বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ডের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা ও ফ্রান্স। কাজান অ্যারেনা স্টেডিয়ামের এই ম্যাচের প্রথমার্ধ শেষ হয় ১-১-এ। ম্যাচের মাত্র ১৩ মিনিটে দেওয়া ফ্রান্সের গোল ৪১ মিনিটে শোধ করে আর্জেন্টিনা।

আর দ্বিতীয়ার্ধের মাত্র তিন মিনিটের মাথায় আর্জেন্টিনাকে এগিয়ে দেন মেসি আর মার্সেডো। তবে পরিশোধ করতে খুব একটা সময় নেয়নি ফ্রান্স। ম্যাচের ৫৭ মিনিটে সতীর্থ লুকাস ফার্নান্দেজের ক্রস থেকে পাওয়া বল থেকে নেওয়া দুর্দান্ত শটে ফ্রান্সকে ম্যাচে ফেরান ডিফেন্ডার বেনজামিন প্যাভার্ড।

৪১ মিনিটে করা ডি মারিয়ার গোলটি এবারের বিশ্বকাপের সবথেকে দূরবর্তী শটের গোল হলেও প্যাভার্ডের নেওয়া শটও কম ছিল না। ডি-বক্সের অনেকখানি বাইরে থেকে নেওয়া প্রায় আন্দাজের শট রুখে দেওয়ার কোন উপায়ই ছিল না আর্জেন্টাইন গোল রক্ষক আরমানির কাছে।

ফ্রান্সের হয়ে তৃতীয় ও চতুর্থ গোল দুইটি করেন দলের প্লে-মেকার কিলিয়ান মিবাপে। প্রথমবার আর্জেন্টিনার ডি-বক্সে বল দখলের লড়াইয়ে হঠাতই পাওয়া বলের সদ্ব্যবহার করতে ভোলেননি এই ফ্রেঞ্চ ফুটবলার। আরমানির পা ছুঁয়ে পায়ের নিচে দিয়ে আর্জেন্টিনার জালের দেখা পায় বল। আর দ্বিতীয়বার মধ্যম মাঠ থেকে অলিভার গিরাউডের লম্বা পাস থেকে পাওয়া বল পায়ের টোকায় আবারও গোল করেন এই খেলোয়াড়।

প্রথমে ২-১ গোলে এগিয়া থাকা আর্জেন্টিনা পরপর তিনটি গোল হজম করে। মানসিকভাবে অনেকখানি ভেঙ্গে পরা আর্জেন্টিনার কপালে কী আছে তাই এখন দেখার বিষয়।   

 

এসএইচএস/এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি