ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

অশান্তির ক্ষেত্র তৈরি করছে বিএনপি: কাদের [ভিডিও]

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৮, ২৩ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ২২:৪৩, ২৩ ফেব্রুয়ারি ২০১৮

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের  বলেছেন, বিএনপি এখন শান্তিপূর্ণ আন্দোলনের নামে আস্তে আস্তে অশান্তির ক্ষেত্র তৈরি করছে। তবে শান্তির কথা বলে তারা জনগণের সহানুভূতি পেতে চাচ্ছে।

শুক্রবার বিকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে দলীয় কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ শাখার মতবিনিময় সভায় তিনি এ সব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন,  মওদুদ আহমেদ এখন বিএনপির ‘নতুন জ্যোতিষী’। তিনি দেশের রাজনীতির বহুরূপী নেতা, ডিগবাজিতে ওস্তাদ। বেগম জিয়া জেলে থাকলে নাকি দৈনিক বিএনপির ১০ লাখ ভোট বাড়ে, আর আওয়ামী লীগের ১০ লাখ ভোট কমে। এতদিন জানতাম ফখরুল ইসলাম আলমগীর জ্যোতিষ বিদ্যা রপ্ত করেছেন। বিএনপিতে আগে এ ধরনের সংখ্যাতত্ত্বের হিসাব একমাত্র ফখরুলই দিতেন। একবার বলেন আওয়ামী লীগ ২৫ সিট পাবে, আবার বলে ৩০ সিট পাবে। এইভাবে আগামী নির্বাচনের সংখ্যাতত্ত্ব মিলিয়ে দিচ্ছেন।’

ভোট দেবে জনগণ, আর জ্যোতিষ ফখরুল একেকবার একেক সংখ্যাতত্ত্ব দিচ্ছেন। এখন দেখি, মওদুদ আহমদও নেমেছেন নতুন জ্যোতিষী হিসেবে। তিনি এখন মাঠে নেমেছেন। ভোট বাড়ার হিসাব দিচ্ছেন।

জনমতের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, আমাদের কাছে প্রমাণ আছে। সিলেট, বরিশাল ও রাজশাহীর জনসভায় এর প্রমাণ দেখিয়ে দিয়েছে আওয়ামী লীগ। দুর্নীতিবাজের পক্ষে জনসমর্থন বাড়ে না। উল্টো প্রতিদিন আওয়ামী লীগের ১০ লাখ ভোট বাড়ছে আর দুর্নীতির জন্য বিএনপির ১০ লাখ করে ভোট কমছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “আপনারা প্রতিটি ঘরে ঘরে যান, পাড়ায় পাড়ায় মিটিং করুন। শেখ হাসিনার দাওয়াত, আওয়ামী লীগের দাওয়াত সবার কাছে পৌঁছে দিতে দিন। জাগরণের ঢেউ দেখিয়ে বিএনপি’র বড় বড় কথার জবাব দিতে চাই।”

“তৃণমূলের কর্মীরাই আওয়ামী লীগের প্রাণ। তারা আছে বলেই আওয়ামী লীগ টিকে আছে। এই কর্মীরা কখনও আপস করেনি, মাথা নত করেনি। যার প্রমাণ ১/১১। সেদিন কর্মীরা ঐক্যবদ্ধ ছিল বলে মাইনাস টু ফর্মুলা’র চক্রান্ত বাস্তবায়ন হয়নি। সুসময় আমাদের জীবনে খুব বেশি সময়ের জন্য আসেনি। ক্ষমতায় থেকেও আমরা যে সুসময়ে আছি-একথা দাবি করার কোনও অবকাশ নেই। এখনও মাঝে মাঝে দুঃসময় আসে।”

তিনি বলেন, “দেশকে এখনও সংকটমুক্ত বলা যাবে না। এখনও ষড়যন্ত্র চলছে। তবে এসময়ে আমাদের সবচেয়ে বড় শক্তি শেখ হাসিনার উন্নয়ন-অর্জনে, তার সততা ও পরিশ্রমী কর্মঠ নেতৃত্বে এতটাই খুশি যে, সারাদেশের মানুষ এখন ঐক্যবদ্ধ। যে কারণে জঙ্গিবাদী শক্তি অনেকটাই নিষ্ক্রিয়। আমাদের পুলিশ, র‌্যাব ও সেনাবাহিনীর প্রতিরোধের মুখে তারা নিয়ন্ত্রিত ও দুর্বল। কিন্তু তারা তাদের পথ থেকে সরে যায়নি।”

বিএনপির শান্তিপূর্ণ আন্দোলন  প্রসঙ্গে টেনে ওবায়দুল কাদের বলেন, ‘‘আমার কাছে প্রতি মুহূর্তেই মনে হয়, আজকের জঙ্গিবাদী শক্তি তলে তলে আরও ভয়াবহ আক্রমণের প্রস্তুতি নিচ্ছে কিনা, এটা ভাবতে হবে। আমাদের রাজনীতিবিরোধী শক্তি তাদেরই বন্ধু ও দোসর। তারা আজ বাংলাদেশের আদালতের রায়ের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেছে। এটা কোনও ইতিহাসে নেই। বিচার বিভাগের রায়কে কেন্দ্র করে যেভাবে তারা তাণ্ডব চালাচ্ছে, যুক্তরাজ্যে বাংলাদেশের দূতাবাস ভাঙচুর করেছে। তারাই হাইকোর্টের সামনে প্রিজন ভ্যানে হামলা চালিয়েছে। তারা যখন বলে ‘আমরা শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাচ্ছি’। এটা কি বিশ্বাস হয়?’’

আগামী ৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে দলের জনসভা সফল করতে সভায় নির্দেশনা দিয়ে বলেন, আগামী ৭ মার্চ ঢাকার রাজপথে জনতার ঢেউ দেখতে চায় দল। এজন্য নেতাকর্মীদের নিয়ে প্রচারপত্র নিয়ে ঘরে ঘরে যান।‘৭ মার্চ বিশ্ব স্বীকৃত। একাত্তরের ৭ মার্চের মতো জনসমাবেশ করে এই স্বীকৃতিকে আমরা সম্মান দেবো।

ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, মহানগরের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

কেআই/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি