ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

শনিবার প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা

আ’লীগের সর্বাত্মক প্রস্তুতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:১৭, ২০ জুলাই ২০১৮ | আপডেট: ০৯:৩৪, ২০ জুলাই ২০১৮

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার গণসংবর্ধনা অনুষ্ঠান সফল করতে সর্বাত্মক প্রস্তুতি এগিয়ে চলেছে। আগামীকাল শনিবার বিকেল ৩টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রীকে এই গণসংবর্ধনা দেওয়া হবে।
মহাকাশে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের সফল উৎক্ষেপণ, বাংলাদেশের স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন এবং অস্ট্রেলিয়ায় গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড ও সর্বশেষ ভারতের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে ডিলিট ডিগ্রি অর্জন করাসহ উন্নয়ন-অর্জনে অসামান্য সাফল্য লাভ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এই গণসংবর্ধনা দিচ্ছে আওয়ামী লীগ।
অনুষ্ঠানকে সফল করতে কয়েকদিন ধরে আওয়ামী লীগ ও এর সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো দফায় দফায় যৌথসভা, প্রস্তুতি সভা, কর্মিসভাসহ সর্বাত্মক প্রস্তুতির কাজ করছে। এরই মধ্যে ঢাকাসহ পার্শ্ববর্তী জেলার নেতা ও সাংসদদের সঙ্গে যৌথসভাও হয়েছে। গতকাল বৃহস্পতিবারও কয়েকটি সহযোগী সংগঠন এ ধরনের প্রস্তুতি সভা করেছে। আজ শুক্রবার শেষ মুহূর্তের প্রস্তুতি সভা করবে ক্ষমতাসীন দলটি।
গণসংবর্ধনা অনুষ্ঠান উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে বিশাল মঞ্চ নির্মাণ ও সাজসজ্জার কাজ শেষ পর্যায়ে রয়েছে। উদ্যানের সরোবর ও গ্লাস টাওয়ার সংলগ্ন স্থানে নৌকাকৃতির মঞ্চ তৈরি করা হচ্ছে। সেই সঙ্গে গোটা উদ্যানকেও বর্ণাঢ্য সাজে সাজিয়ে তোলা হচ্ছে। সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের সড়ক ও গোটা রাজধানীজুড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসহ সরকারের উন্নয়ন ও অর্জনের তথ্যসংবলিত পোস্টার, ফেস্টুন ও ব্যানার লাগানোর কাজও শেষ পর্যায়ে।
গণসংবর্ধনার শুরুতে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের প্রস্তুতিও চলছে। এর আগে বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এবং বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর নেতৃত্বে মঞ্চ, মাঠ ও আশপাশের সাজসজ্জায় একটি উপ-কমিটি গঠন করা হয়েছিল। এই উপ-কমিটির তত্ত্বাবধানে মঞ্চ নির্মাণ ও সাজসজ্জার কাজ চলছে।
গতকাল বৃহস্পতিবার এসব প্রস্তুতি দেখতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারা সোহরাওয়ার্দী উদ্যান পরিদর্শন করেন। আজ শুক্রবার সকাল সোয়া ১০টায় ওবায়দুল কাদেরসহ নেতারা শেষ মুহূর্তের প্রস্তুতি কাজ পরিদর্শনে সোহরাওয়ার্দী উদ্যানে যাবেন।
আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সমাবেশে সার্বিক নিরাপত্তার তত্ত্বাবধানে রয়েছে স্বেচ্ছাসেবক লীগ।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি