ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

আয়নায় নিজেদের চেহারা দেখুন: হাছান মাহমুদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০১, ১৯ জুলাই ২০১৮ | আপডেট: ১৮:১৯, ১৯ জুলাই ২০১৮

বিএনপি সকাল-বিকাল সরকারের বিরুদ্ধে বিষোদগার ও মিথ্যাচার করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি সরকারের সমালোচনা করার আগে বিএনপি নেতাদেরকে আয়নায় নিজেদের চেহারা দেখার আহবান জানিয়েছেন। বিএনপি নেতাদের অশোভন বক্তব্য পরিহার ও রাজনৈতিক শালীনতা-ভব্যতা মেনে চলারও আহবান জানান তিনি।

আজ বৃহস্পতিবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।   

বিএনপি-জামায়াতের শাসনকালের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, ২০০২ সালে আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সিআরআই অফিস বন্ধ করে দিয়েছিল এবং সুধাসদনের অফিসটি তল্লাশি করে তছনছ করে তালা লাগিয়ে দিয়েছিল তৎকালীন বিএনপি সরকার। ২০০১ সালের ১৫ই জুন নারায়নগঞ্জে আওয়ামী লীগ অফিসে বোমা হামলা চালিয়ে ২২ জনকে হত্যা করা হয়েছিল।

পরবর্তীতে ওই ঘটনার সঙ্গে বিএনপির সম্পৃক্তা প্রমাণিত হয়েছে। আওয়ামী লীগ অফিসে বারবার হামলা করা হয়েছে। জেলার নেতাদের সঙ্গে আওয়ামী লীগ সভাপতির সভায় পুলিশি হামলা করা হয়েছিল। মতিয়া চৌধুরী, মোহাম্মদ নাসিমসহ আওয়ামী লীগের সিনিয়র নেতাদের রাস্তায় ফেলে পেটানো হয়েছিল। প্রেস ক্লাবের সামনে সোহেল তাজকে পিটিয়ে কাপড়-চোপড় ছিঁড়ে দেওয়া হয়েছিল। জনসভায় প্রকাশ্যে বোমা হামলা চালিয়ে আহসান উল্লাহ মাষ্টার এমপিকে হত্যার পর সংসদে একটি শোক প্রস্তাবও আনতে দেওয়া হয়নি।

তিনি বলেন, গত সাড়ে নয় বছরে বিএনপির কোনো জনসভায় হামলা হয়নি। তাদের (বিএনপির) কোন সিনিয়র নেতাকে রাস্তায় পুলিশের পিটুনি`র শিকার হতে হয়নি। ২০০৪ সালের ২১ শে আগস্ট আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সন্ত্রাসবিরোধী সমাবেশে প্রকাশ্যে আমাদের নেত্রীকে হত্যা করার উদ্দ্যেশ্যে তৎকালীন সরকারের পৃষ্টপোষকতা ও তারেক জিয়ার নির্দেশনায় যেভাবে গ্রেনেড হামলা চালানো হয়েছিলো তা ইতিহাসের কলঙ্কজনক অধ্যায় হিসেবে লিপিবদ্ধ হয়ে থাকবে। বিএনপির ক্ষেত্রে তো এ কোন ধরনের হামলার ঘটনা ঘটে নাই।

হাছানা মাহমুদ বলেন, আজকে বিএনপির নেতারা যেসব বক্তব্য দিচ্ছেন তা সম্পূর্ণ মিথ্যা। বিএনপি নেতাদেরকে অনুরোধ জানাবো আয়নায় প্রথমে নিজেদের চেহারা দেখার জন্য।

তিনি বলেন, বিএনপি যতদিন ক্ষমতায় ছিলো আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সব সময় ব্যারিকেড থাকতো। এখন বিএনপি অফিসের সামনে সবসময় ব্যারিকেড থাকে না। বিএনপি নেতারা নয়াপলন্টনের কার্যালয়ে বসে সকাল-বিকাল সংবাদ সম্মেলন করে মিথ্যাচার করেন।

হাছান মাহমুদ বলেন, দেশে গণতন্ত্র আছে বিধায় বিএনপি রোজ তাদের রাজনৈতিক কার্যালয়ে এবং প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে অগণতান্ত্রিক এবং অশোভন ভাষায় সরকার এবং সরকারের নেতাদের বিরুদ্ধে বিষোদগার করছে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমীন প্রমুখ।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি