ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

উবারের নতুন সেবা ‘উবারহায়ার’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৭, ১৪ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ২০:২৭, ১৪ ফেব্রুয়ারি ২০১৮

রাজধানীবাসীর জন্য উবারহায়ারনামের নতুন এক ধরণের সেবা চালু করল উবার। বাংলাদেশের বাজারে বিশ্বের অন্যতম বৃহৎ রাইড শেয়ারিং প্ল্যাটফর্ম উবারের এটি চতুর্থ সেবা প্রদানকারী পণ্য।

আজ বুধবার বিশ্ব ভালবাসা দিবসের মধ্যে দিয়েই আনুষ্ঠানিকভাবে যাত্রা আরম্ভ করে এই সেবাটি। এ সেবার মাধ্যমে একজন গ্রাহক ঘন্টা হিসেবে নির্দিষ্ট সময়ের জন্য ভাড়া করতে পারবেন প্রাইভেট কার। রাইড শেয়ারিং অ্যাপসগুলোতে যেমন নির্দিষ্ট গন্তব্য স্থলের জন্যই বাহন বুক করতে হয় সেখানে মোবাইল অ্যাপসভিত্তিক এ সেবার মাধ্যমে একটি প্রাইভেট গাড়ি বুক করা যাবে নির্দিষ্ট সময়ের জন্য।

এ বিষয়ে উবারের ঢাকা অঞ্চলের মহাব্যবস্থাপক অর্পিত মুন্ড্রা বলেন, “আমরা সব সময় এমন কিছু করার চেষ্টা করি যা আমাদের যাত্রী এবং চালকদের উবারে ভ্রমণের অভিজ্ঞতা আরও সুমধুর করতে সাহায্য করে। উবারহায়ারের প্রধান লক্ষ্য শহরের নির্দিষ্ট শ্রেণীর যাত্রীদের যাতায়াত ব্যবস্থা সহজতর করা। বিশেষত পর্যটক, ব্যবসায়ী, বয়স্ক মানুষ এবং কর্মজীবীদের যাতায়াত ব্যবস্থা সহজ, সাশ্রয়ী এবং আরামদায়ক করে তোলার লক্ষ্যেই এই সার্ভিসটি চালু করা হয়েছে।

এ বিষয়ে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয় যে, ঢাকার অস্বাভাবিক পরিবহন ঘাটতি পূরণ করতে এবং পর্যটকরা যেন সহজেই ঢাকাশহরের সৌন্দর্য উপভোগ করতে পারেন সেই কথা মাথায় রেখে উবারহায়ার চালু করা হয়েছে। ঘন ঘন বিরতি নিয়ে ভ্রমণ করতে হোক, ব্যবসার কারণে ভ্রমণ করতে হোক অথবা শহর ঘুরে দেখার জন্য সারা দিন ব্যবহার করার প্রয়োজনে হোক এই সব ধরনের কাজেই আপনি উবারহায়ার ব্যবহার করতে পারবেন। পৃথিবীর অন্যান্য দেশেও এই সার্ভিসটি ব্যাপক জনপ্রিয়।

এসএইচএস/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি