ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

‘ওবায়দুল কাদেরের বক্তব্য ভয়ঙ্কর ইঙ্গিত বহন করে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৩, ২২ এপ্রিল ২০১৮

বিএন‌পির স্থায়ী ক‌মি‌টির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্য রাজনী‌তি‌তে ভয়ঙ্কর ইঙ্গিত বহন করে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মু‌ক্তির দা‌বি‌তে রোববার জাতীয় প্রেসক্লা‌বের সাম‌নে চি‌কিৎসক সমাজের ব্যানারে আয়োজিত এক মানববন্ধনে তি‌নি একথা ব‌লেন।

নজরুল ইসলাম খান বলেন, ওবায়দুল কাদের বলেছিলেন- ‘হায়াত মউতের মালিক আল্লাহ তায়ালা’। এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে এ মন্তব্য করেছেন তিনি।

এ সময় নজরুল ইসলাম খান বলেন, খালেদা জিয়া এখনও অ‌নেক অসুস্থ।‌ কিন্তু তার সুচিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে না। এমন সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের এ বক্তব্য ভয়ঙ্কর ইঙ্গিত বহন করে। তাই আমরা সরকার‌কে সাবধান করে দিতে চাই। খালেদা জিয়ার সুচিকিৎসার ব্যবস্থা করা না হলে, তার স্বা‌স্থ্যের যদি আরও অবনতি হয়, তাহলে পুরো দায়িত্ব সরকারকে নিতে হবে।

তিনি আরও বলেন, যদি সরকারের দুর্বলতার কারণে, অবহেলার কারণে, খালেদা জিয়া আরও অসুস্থ হয়ে পড়েন, তাহলে দেশের জনগণ এ অপরাধ ক্ষমা করবে না।

কারাগারে গেলে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে দেওয়া হচ্ছে না জানিয়ে বিএন‌পির স্থায়ী ক‌মি‌টির সদস্য নজরুল ইসলাম খান বলেন, দুই দিন আগে বিএন‌পির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাসসহ আমি জেলখানার গেটে অপেক্ষা করেছি কিন্তু আমাদের জানানো হয়েছে- সাক্ষাৎ হবে না। আমরা বিস্মিত হয়েছিলাম, কী কারণ থাকতে পারে? এরপরের দিন খালেদা জিয়ার আত্মীয়-স্বজনরা দেখা করতে গেলে তাদেরও গেটে বসিয়ে রেখে বলা হয়- দ্বিতীয় তলা থেকে তিনি (খালেদা জিয়া) নিচে নামতে পারবেন না। তাই সাক্ষাৎ হবে না। এতেই বোঝা যায়, তার (খালেদা জিয়ার) অসুস্থতার পরিমাণ এতোই বেশি যে তিনি আত্মীয়-স্বজনের সঙ্গেও সাক্ষাৎ করতে পারবেন না।

নজরুল ইসলাম খান বলেন, এই মানবিক পরিস্থিতি ও বাস্তব অবস্থার আলোকে খালেদা জিয়ার উপযুক্ত চিকিৎসার ব্যবস্থা করা হোক। তার ব্যক্তিগত চিকিৎসকদের দেখার সুযোগ করে দেওয়া হোক। তাদের (ব্যক্তিগত চিকিৎসকদের) পরামর্শ অনুযায়ী তার (খালেদা জিয়ার) চিকিৎসার ব্যবস্থা করা হোক।

বিএনপির এ নেতা বলেন, খালেদা জিয়ার বয়স হ‌য়ে‌ছে, নানা রোগে আক্রান্ত তিনি। তার চোখের অপারেশন হয়েছে। একটা চোখ অনেক লাল হয়ে গেছে। তাকে একজন ভালো ডাক্তার দেখানো দরকার।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি