ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

খালেদা জিয়ার জামিন আবেদন ৩ দিনের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৯, ২৩ জুলাই ২০১৮

কুমিল্লার চৌদ্দগ্রামে নাশকতা মামলার বিচারিক আদালতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন আগামী ২৬ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন আদালত।

আজ সোমবার বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। একইসঙ্গে হাইকোর্টে খালেদা জিয়ার জামিন চেয়ে আবেদনটি আদালতের কার্যতালিকায় থাকবে বলে আদেশ দিয়েছেন আদালত।

আদেশের বিষয়টি সাংবাদিকদের জানান খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন। তিনি বলেন, বিচারিক আদালতে করা মামলায় আমরা জামিন আবেদন করেছি। কিন্তু আদালত জামিন না দিয়ে আবেদনটি ঝুলিয়ে রেখে দেয়। এ বিষয়ে সুষ্পষ্ট নির্দেশনা চেয়ে হাইকোর্টে আমরা আবেদন করেছিলাম। আদালত সে আবেদনের শুনানি করে এ আদেশ দিলেন।

সোমবার বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে আদালতে উপস্থিত ছিলেন জয়নুল আবেদীন, নিতাই রায় চৌধুরী, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, কায়সার কামাল, মোহাম্মদ ফারুক হোসেন, একেএম এহসানুর রহমান প্রমুখ। অপরদিকে, রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির উল্লাহ।

সংশ্লিষ্ট বেঞ্চের ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ গণমাধ্যমকে বলেন, এ মামলায় গত ১ জুলাই খালেদা জিয়াকে গ্রেপ্তার দেখিয়ে জামিনের আবেদন শুনানির জন্য ৮ আগস্ট বহাল রাখেন কুমিল্লার আদালত। এরপর খালেদা জিয়া হাইকোর্টে এ মামলায় আবেদন করে জামিন চেয়েছেন। এর আগে এ মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেছিলেন খালেদা জিয়া। যেটি এখন পেন্ডিং রয়েছে।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড হয়। ওইদিনই তাকে গ্রেফতার করে পুরান ঢাকার পুরোনো কেন্দ্রীয় কারাগারকে বিশেষ কারাগার ঘোষণা দিয়ে রাখা হয়।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি