ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

খালেদাকে রাখা হয়েছে কারাগারের স্যাঁতসেঁতে ঘরে: মির্জা ফখরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৪, ২৫ এপ্রিল ২০১৮

যেখানে কেউ বাস করে না, এমন স্যাঁতসেঁতে একটা ঘরের মধ্যে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে রাখা হয়েছে বলে অভিযোগ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, খালেদা জিয়া কারাগারে রোজ অসুস্থ হয়ে পড়ছেন। ক্রমান্বয়ে তাঁর স্বাস্থ্য ভেঙে পড়ছে। ‌‌‌‌গতকাল স্বজনেরা খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন। আমরা জানতে পেরেছি, তিনি এতটাই অসুস্থ হয়ে গেছেন, দ্বিতীয় তলায় থেকে নিচে নামতে পারছেন না।

দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে কারাবন্দী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ বুধবার আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে এসব কথা বলেন তিনি। রাজধানীর নয়াপল্টনে পূর্বঘোষিত এই কর্মসূচি শান্তিপূর্ণভাবে শেষ হয় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে।

সভাপতির বক্তব্যে মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার মুক্তিই এখন বিএনপির একমাত্র লক্ষ্য। বৃহত্তর জাতীয় ঐক্য সৃষ্টি করে খালেদা জিয়া ও গণতন্ত্রকে মুক্ত করবো। আমি আবারও সব রাজনৈতিক দল, ধর্ম, বর্ণ, ব্যক্তি সবাইকে গণতন্ত্রের জন্য ঐক্যবদ্ধ আন্দোলনের আহ্বান জানাচ্ছি। সরকারকে জানাতে চাই, অন্যায়ের বিরুদ্ধে সবাই ঐক্যবদ্ধ।

বিএনপি মহাসচিব বলেন, আমরা বারবার  বলছি, চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসকদের দিয়ে পরীক্ষা করিয়ে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেওয়া হোক। বিশেষ করে ইউনাইটেড হাসপাতালে তাকে চিকিৎসা দেওয়া অত্যন্ত প্রয়োজন। কারণ, তার যে ধরনের পরীক্ষা বা এমআরআই করা দরকার তা অন্য হাসপাতালে করা সম্ভব নয়। একমাত্র ইউনাইটেড হাসপাতালে এর ব্যবস্থা আছে। তার দুই হাঁটুতে মেটাল প্রতিস্থাপন করা আছে। সে কারণ অন্য কোথাও তার এমআরআই করানো সম্ভব না।

কেন্দ্রীয় নেতাদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খোন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, মোহাম্মদ শাহাজাহান, আলতাফ হোসেন চৌধুরী, ডা. এজেডএম জাহিদ হোসেন, আহমেদ আযম খান, আবদুল আউয়াল মিন্টু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, জয়নাল আবদিন ফারুক, আতাউর রহমান ঢালী, আবদুল হাই, হাবিবুর রহমান হাবিব, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সমাজকল্যাণ সম্পাদক কামরুজ্জামান রতন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, মীর নেওয়াজ আলী নেওয়াজ, আমিনুল হক, অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, শামীমুর রহমান শামীম, রিয়াজ উদ্দিন নসু, রফিক সিকদার, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির হাবিবুর রশিদ হাবিব, স্বেচ্ছাসেবক দলের ইয়াসিন আলী প্রমুখ।

মানববন্ধন সঞ্চালনা করেন বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ।

/এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি