ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

জামিন পেলেন খালেদা জিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০৪, ১৭ জুলাই ২০১৮

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ২৪ জুলাই পর্যন্ত জামিন দিয়েছেন আদালত। মামলাটির যুক্তি উপস্থাপনের জন্য একই দিন ধার্য করা হয়েছে। আজ মঙ্গলবার রাজধানীর বকশিবাজারে অবস্থিত ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. আখতারুজ্জামান এ আদেশ দেন।

একই মামলায় গত ৮ ফেব্রুয়ারি বেগম খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। এর পর থেকেই রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে কারাবন্দি হিসেবে থাকছেন তিনি।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় একটি দুর্নীতি মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দায়ের করা মামলায় জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে আনা হয়।

এরপরে ২০১২ সালের ১৬ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক হারুন-অর-রশীদ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৪ সালের ১৯ মার্চ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায়। তার পরই ওই মামলায় বিএনপি চেয়ারপারসানকে গত ৮ ফেব্রুয়ারি পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালত।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি