ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ডিজিটাল ওয়ার্ল্ডে ইন্টারনেট সেবা দিয়ে প্রশংসিত ‘আমরা’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৭, ১০ ডিসেম্বর ২০১৭

শনিবার সমাপ্ত হল ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৭’। দেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) খাতের এ  ইভেন্টে অংশগ্রহণকারী  প্রতিষ্ঠান ও দর্শনার্থীদের ইন্টারনেট সেবা দিয়ে প্রশংসিত হয়েছে ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান  ‘আমরা’।

গত ৬ ডিসেম্বর থেকে শুরু হওয়া ডিজিটাল ওয়ার্ল্ডের ৫ম এ আসরে নিরবিচ্ছিন ইন্টারনেট সংযোগ দেয় ‘আমরা’। বিভিন্ন স্টল ও প্যাভিলিয়নে লোকাল এরিয়া নেটওয়ার্ক (ল্যান) বা অপটিক্যাল ফাইবারের পাশপাশি ওয়াইফাই এর মাধ্যমে ইন্টারনেট ব্যবহারের সুযোগ করে দেয় আসরের অন্যতম পৃষ্ঠপোষক এ প্রতিষ্ঠানটি।

আমরা’র প্রদত্ত ইন্টারনেট সংযোগ দিয়েই আসরের সব অনলাইন কার্যক্রম পরিচালিত হয়। বিশেষ করে প্রতি মুহুর্তের শেষ খবর প্রকাশে সাংবাদিকদের কাজের সুবিধার জন্য প্রশংসিত হয় আমরা। এসময় আমরা’র ইন্টারনেট গতি নিয়ে কর্মরত গণমাধ্যম কর্মীদের সন্তোষ প্রকাশ করতে দেখা যায়। 

ডিজিটাল ওয়ার্ল্ডের সমাপনি দিনে আমরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ফারহাদ আহমেদ বলেন, “ ‘ডিজিটাল ওয়ার্ল্ড’ হচ্ছে বাংলাদেশের প্রযুক্তিগত উন্নয়ন  ও বিবর্তনের একটি প্রামাণ্য দলিল। আমরা এই মেলায় হাজারো তথ্যপ্রযুক্তি  কোম্পানি ও দর্শকদের ইন্টারনেট সেবা দিতে পেরে গর্বিত এবং ভবিষ্যতেও তা অব্যাহত রাখতে চাই। সেই লক্ষ্যে গত চার বছর ধরে ‘ডিজিটাল ওয়ার্ল্ড’-এর অফিসিয়াল ইন্টারনেট পার্টনার হিসেবে কাজ করছি।

প্রতিষ্ঠানটি জানায় এই প্রদশর্নীতে অংশগ্রহণকারী ৪০০ দেশি-বিদেশি প্রতিষ্ঠানের জন্য সংযোগ দেওয়া হয়েছে। ইতিমধ্যে প্রায় পাঁচ লাখ ক্রেতা-দর্শক এটি ব্যবহার করেছে ‘আমরা’র এই উচ্চগতির ইন্টারনেট। 

এছাড়া ‘আমরা’র অঙ্গপ্রতিষ্ঠান উই (ডঊ) এই মেলায় তাদের স্মার্টফোনগুলো প্রদর্শন করছে। ডিজিটাল সেবার সমন্বয়ে তৈরি এই স্মার্টফোন মেলায় আসা দর্শকদের দৃষ্টি আকর্ষণ করেছে। 

প্রসঙ্গত, তথ্যপ্রযুক্তির এই বৃহৎ প্রদর্শনীটি আয়োজন করেছে আইসিটি বিভাগের সঙ্গে যৌথভাবে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি), বাংলাদেশ অ্যাসোসিয়েশনের অফ সফটওয়্যার  অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এবং একসেস টু ইনফরমেশন (এটুআই)।

 

//এসএইচএস//এসএইচ

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি