ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

তিন সিটিতে জোটগত প্রার্থী দেবে ২০ দল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৪, ২১ জুন ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে জোটের পক্ষ থেকে একক প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।
রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে গতকাল বুধবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠিত জোটের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।
বৈঠক সূত্রে জানা গেছে, আসন্ন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনসহ ৩ সিটি নির্বাচনের কর্মপরিকল্পনা এবং জোটপ্রধান খালেদা জিয়ার মুক্তি বিষয়ে আলোচনা করেন ২০ দলীয় জোটের নেতারা।
সিলেট সিটি করপোরেশন নির্বাচনে জামায়াতের প্রার্থিতা বিষয়ে বৈঠকে উপস্থিত দলের কেন্দ্রীয় নির্বাহী সদস্য আবদুল হালিম বলেন, জামায়াত সব সময় গণতন্ত্র ও জোটের স্বার্থকে প্রাধান্য দিয়ে থাকে। এবারও তার ব্যত্যয় ঘটবে না।
বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া বলেন, গাজীপুরসহ চার সিটি নির্বাচনে এককভাবে কাজ করবে ২০ দল। খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলনে বিএনপির পাশে থাকার সিদ্ধান্ত হয়েছে। এ আন্দোলন ধীরে ধীরে বেগবান করার বিষয়েও আলোচনা হয়েছে।
বৈঠকে অংশ নেওয়া বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম এম গোলাম মোস্তফা ভূইয়া জানান, গাজীপুরসহ চার সিটি নির্বাচনে এককভাবে কাজ করবে ২০ দল। বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে বিএনপির পাশে থাকার সিদ্ধান্ত হয়েছে। এই আন্দোলন ধীরে ধীরে বেগবান করার বিষয়েও আলোচনা হয়েছে।
বৈঠকে জাতীয় পার্টি (জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, বিজেপি চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ, এনডিপি চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্ত্তজা, এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমেদ আবদুল কাদের, জাগপা সভাপতি রেহেনা প্রধান প্রমুখ উপস্থিত ছিলেন।
সভায় জাতীয় পার্টির (জাফর) প্রেসিডিয়াম সদস্য ও সাবেক ডেপুটি মেয়র খালেকুজ্জামান চৌধুরীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করা হয়।
এছাড়াও বৈঠকে পবিত্র রমজানে ও ঈদের ছুটিতে বিরোধীদলের নেতাকর্মীদের গ্রেফতারের তীব্র নিন্দা ও নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়। এছাড়া মাদক নির্মূলের নামে বিচারবর্হিভূত হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি