ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

দ্রব্যমূল্য বেশী হলেও ঢাকায় জমে উঠেছে সবজি মেলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৮, ১৫ জানুয়ারি ২০১৮

পুষ্টি নিরাপত্তায় বিষমুক্ত চাষের আহ্বান নিয়ে  রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে চলছে তিনদিনের সবজি মেলা মেলায় দেশের বিভিন্ন এলাকার নানা ধরনের সবজির প্রদর্শনীর পাশাপাশি চলছে বিক্রি উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী উদ্বোধন করেন নৌপরিবহন মন্ত্রী মোহাম্মদ শাহজাহান

মতিয়া চৌধুরী তার বক্তৃতায় সকলকে ভাসমান সবজি চাষ ও ছাদে কৃষি কাজ ছড়িয়ে ছড়িয়ে দেয়ার আহ্বান জানান। প্রধান অতিথি এ সময় বলেন,   বীজ নিয়ে বহুজাতিক কোম্পানিগুলো কৃষকের সাথে প্রতারনা করলে কোন ছাড় নেই। রেস্তোরায় সবজি বিপননে করণীয় নির্ধারনের নির্দেশ দেন কৃষিমন্ত্রী। বীজ নিয়ে কৃষকের চিন্তা এখন দূর হয়েছে বলেও জানান তিনি।

তিনদিনের এ মেলায় এসেছে প্রায় একশ’ রকমের সবজি। সরকারি-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের স্টল ও প্যাভিলিয়ন সেজেছে নানা রকম সবজিতে। বাহারি সব  সবজি ও উন্নতমানের বীজ প্রদর্শনীর পাশাপাশি চলছে বিক্রি।

মেলায় উপস্থিত কৃষিবিদ সমীর চন্দ্র চন্দ বলেন, বর্তমান সরকারের অামলে কৃষিতে যে ব্যাপক উন্নয়ন হয়েছে, এ মেলায় তার অনেক উদাহরণ বিদ্যমান। খাদ্যের ঘাটতি পূরণে সরকার সফল হওয়ার পিছনে মূল কারণ কৃষির স্বয়ং সম্পূর্ণতা।

মেলায় অনেক সবজি পাওয়া যাচ্ছে। বিষমুক্ত হওয়ায় কিনছেন ক্রেতারা । তবে মেলায় ঘুরতে অাসা ফারজানা আক্তার জানালেন, বাজারের তুলনায় দ্রব্যমূল্য অনেক বেশী। ব্যাতিক্রমী মেলাটি চলবে প্রতিদিন সকাল ৯টা থেকে রাত আটটা পর্যন্ত। আগামীকাল মঙ্গলবার মেলার শেষদিন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি