ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ন্যায়বিচার নিয়ে সংশয়ে খালেদা [ভিডিও]

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৯, ৭ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ২২:৪৫, ৭ ফেব্রুয়ারি ২০১৮

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে ন্যায়বিচার পাওয়া নিয়ে সংশয় প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি দাবি করেন, জিয়া এতিমখানার তহবিলে কোনো দুর্নীতি হয়নি।

আদালতের রায়ের আগের দিন বুধবার চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে তিনি এ সব কথা বলেন।

প্রসঙ্গত, আগামীকাল বৃহস্পতিবার  জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার মামলার রায় ঘোষণার দিন ধার্য আছে। ওই মামলার প্রধান আসামি খালেদা জিয়া।

সাংবাদিক সম্মেলনে বিএনপি চেয়ারপারসন বলেন, আদালত রায় দেওয়ার বহু আগেই শাসক মহল বলছে ‘আমার জেল হবে’। তারাই রায় ঠিক করে দিচ্ছে।

সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার পদত্যাগের বিষয়টি তুলে ধরে তিনি বলেন, আদালত চাপ উপেক্ষা করে রায় দিতে পারবে কি না, তা নিয়ে সন্দিহান।

সাংবাদিক সম্মেলনে তিনি নিজেকে নির্দোষ দাবি করে বলেন, আপনাদের খালেদা জিয়া কোনো অন্যায় করেনি, দুর্নীতি করিনি। ন্যায়বিচার হলে আমি বেকসুর খালাস পাব, আমার কিছুই হবে না। আর যদি শাসক মহলকে তুষ্ট করার জন্য অন্য কোনো রায় হয়, তাহলে সেটি কলঙ্কের প্রতীক হয়ে থাকবে বলেও মন্তব্য করেন তিনি।

খালেদা জিয়া বলেন, আমাকে নির্বাচন থেকে বাইরে রাখতেই এই মামলায় ‘সাজানো রায়’ দেওয়া হচ্ছে। আমাকে ফাঁসাতে মামলায় ভুয়া কাগজপত্র তৈরি করা হয়েছে।  

তিনি আরও বলেন, বিচার বিভাগের স্বাধীনতা থাকলে এই মামলা যারা দায়ের করেছে  তাদের বিরুদ্ধে মামলা হওয়া উচিৎ। যারা নির্দেশ দিয়েছেন, তাদের সাজা হওয়া উচিৎ।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ড. আবদুল মঈন খান, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন প্রমুখ।

 

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি