ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

পদ্মা বিভাগের হেডকোয়ার্টার হবে ফরিদপুরে: এলজিআরডি মন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩১, ২১ এপ্রিল ২০১৮

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন,‘ফরিদপুর অঞ্চল নিয়ে পদ্মা নামে একটি বিভাগ গঠনে নীতিগতভাবে সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ বিভাগের হেডকোয়ার্টার হবে ফরিদপুর।

ফরিদপুর সদরের ১১টি ইউনিয়নের ইউপি নির্বাচনে নির্বাচিত চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শনিবার বেলা ১১টার দিকে শহরের কবি জসীম উদ্‌দীন হল মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, ‘বিএনপি বলে বেড়ায় দেশে গণতন্ত্র নেই। গত ২৯ মার্চ ফরিদপুর সদরের ১১টি ইউনিয়নে অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে যে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে এটাই প্রমাণ করে দেশে গণতন্ত্র আছে কি নেই।  নির্বাচনে জিতলে অবাধ হয়েছে আর হারলে কারচুপি হয়েছে এই প্রবণতা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।’  

তিনি আরও বলেন, ‘ভবিষ্যতেও সব নির্বাচনে কাউকে কোনো বাধা দেওয়া হবে না। সব প্রার্থীই সমান সুযোগ পাবেন। নির্বাচনে যারা বিজয়ী হয়েছেন তাদের সবাইকে সমান সুযোগ দেওয়া হবে। তিনি নির্বাচিত নারী প্রতিনিধিদের মাথা উঁচু করে দক্ষতার সঙ্গে কাজ করার পরামর্শ দেন।’

নব নির্বাচিত প্রতিনিধিদের উদ্দেশে তিনি বলেন, যেসব নির্বাচিত প্রতিনিধি আজ এখানে শপথ গ্রহণ করলেন তারা এখন থেকেই দায়িত্ব পালন করার সুযোগ পেলেন। এখন থেকেই দেশের উন্নয়নের কাজে সার্বিকভাবে অংশ নিতে হবে। দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে।   

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া। 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ফরিদপুরের পুলিশ সুপার মো. জাকির হোসেন খান, ফরিদপুর সদরের উপজেলা পরিষদ চেয়ারম্যান খন্দকার মোহতেসাম হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক মোল্লা।

এর আগে নবনির্বাচিত ১১ ইউপি চেয়ারম্যান, ৩৩ জন সংরক্ষিত মহিলা সদস্য ও ৯৯ জন সাধারণ সদস্যকে শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক।

কেআই/এসি   

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি